Advertisement
০২ মে ২০২৪
JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয় ইন্টারভিউয়ের মাধ্যমে প্রজেক্ট অ্যাসোসিয়েট নেবে, কোন বিভাগে?

‘স্টাডি অন সার্টেন প্রবলেমস ইন জিয়োমেট্রিক ফাংশন থিয়োরি’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির অর্থানুকূল্যে প্রকল্পটি চালিত হবে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৮:৩৫
Share: Save:

গবেষণা সংক্রান্ত প্রকল্পে কাজ করার সুযোগ দিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রজেক্ট অ্যাসোসিয়েট ১ পদে নিয়োগ করা হবে। ‘স্টাডি অন সার্টেন প্রবলেমস ইন জিয়োমেট্রিক ফাংশন থিয়োরি’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির অর্থানুকূল্যে প্রকল্পটি চালিত হবে। প্রতি মাসে ৩১ হাজার টাকা করে দেওয়া হবে। প্রকল্পটিতে কাজের মেয়াদ তিন বছরের। যদিও প্রয়োজন অনুসারে মেয়াদ বৃদ্ধি হতে পারে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ গণিত বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ হওয়া প্রয়োজন। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে।

নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে তার আগে আবেদনপত্র সংগ্রহ করা দরকার। তার জন্য প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আবেদনপত্রের মূল্য ধার্য করা হয়েছে ৫০ টাকা। ১৮ মার্চ ইন্টারভিউ হবে। ওই দিন সকাল সাড়ে ১১টার মধ্যে প্রার্থীদের আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE