Advertisement
০৩ মে ২০২৪
IISER Kolkata

কেন্দ্রীয় সংস্থা আইআইএসইআর-এ কাজের সুযোগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

প্রতিষ্ঠানের ফিজিক্যাল সায়েন্স বিভাগের একটি সর্বভারতীয় প্রকল্পের জন্য প্রজেক্ট ফেলো/ জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

Indian Institute of Science Education and Research Kolkata

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৬:৩৫
Share: Save:

টেকনোলজি বিষয়ে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের জন্য সুখবর। এমনই ব্যক্তিদের কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতার দফতরে নিয়োগ করা হবে। সংস্থার তরফে প্রজেক্ট ফেলো/ জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রতিষ্ঠানের ফিজিক্যাল সায়েন্স বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রার্থী প্রয়োজন। এই প্রকল্পে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড -এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। প্রকল্পটির নাম ‘স্টাডিজ় অন স্টোক্যাসটিক মাইক্রো-ইঞ্জিনস ইন কমপ্লেক্স ফ্লুইডস’।

কারা আবেদন করতে পারবেন?

প্রজেক্ট ফেলো/ জুনিয়র রিসার্চ ফেলো পদে যে কোনও বিষয়ে মাস্টার অফ টেকনোলজি (এমটেক) ডিগ্রি লাভ করেছেন, এমন প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র চাওয়া হয়েছে।

প্রার্থীরা ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট), গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট) কিংবা সমতুল্য কোনও সর্বভারতীয় প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হলে, নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

অভিজ্ঞতা এবং দক্ষতা:

  • গবেষণা প্রকল্পে কাজ করার পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন।
  • অপটিক্যাল টুইজ়ার ব্যবহার করে কাজের দক্ষতা থাকা বাঞ্ছনীয়।

পারিশ্রমিক:

মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসেবে দেওয়া হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখ করে দেওয়া নিয়ম অনুযায়ী একটি ফর্ম পূরণ করতে হবে। একটি নির্দিষ্ট লিঙ্কে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি পাঠাতে হবে।

উল্লিখিত পদে আবেদন করা যাবে ৪ অগস্ট, ২০২৩ পর্যন্ত। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদে জানতে প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE