Advertisement
০২ মে ২০২৪
JNU Recruitment 2024

জেএনইউতে সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের জন্য বিশেষ সুযোগ

দিল্লির কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে ওই কাজের জন্য বিজ্ঞান শাখায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। ওই ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ লাইফ সায়েন্সেস-এর একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

Jawaharlal Nehru University.

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৫:৩২
Share: Save:

কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। এই মর্মে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির (ডিএসটি) অর্থপুষ্ট প্রকল্পে এক জন এসআরএফ নেওয়া হবে।

ওই কাজের জন্য জীবনবিজ্ঞান শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। তাঁর মলিকিউলার বায়োলজি এবং রিকম্বিনেন্ট ডিএনএ টেকনিক্স নিয়ে আগে অন্তত ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

নিযুক্ত ব্যক্তিকে অ্যান্টি ফাঙ্গাল এজেন্টস সংক্রান্ত প্রকল্পে কাজ করতে হবে। চুক্তির ভিত্তিতে ওই কাজে নিযুক্ত ব্যক্তিকে বহাল রাখা হবে। কাজের ভিত্তিতে পদের মেয়াদ বাড়তে পারে। কাজ চলাকালীন নিযুক্ত ব্যক্তিকে ডিএসটি-র নিয়ম অনুযায়ী পারিশ্রমিক দেওয়া হবে।

আগ্রহীরা জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের মতো নথি ইমেল মারফত জমা দিতে পারবেন। আবেদন জমা দেওয়ার শেষ দিন ১৫ এপ্রিল। এই বিষয়ে আরও জেনে নিতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE