Advertisement
১৯ মে ২০২৪
WB Govt Job 2024

কালিম্পং জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে কর্মখালি, কোন পদে নিয়োগ?

উভয় পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে এক বছরের জন্য থাকবে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৭:৩৬
Share: Save:

কালিম্পং জেলার স্বাস্থ্য বিভাগে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা যাবে।

অপথ্যালমিক অ্যাসিসট্যান্ট এবং ভিবিডি টেকনিক্যাল সুপারভাইজ়র পদে নিয়োগ করা হবে। উভয় পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে এক বছরের জন্য থাকবে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। অপথ্যালমিক অ্যাসিসট্যান্ট প্রতি মাসে বেতন পাবেন ১৮ হাজার টাকা। আবেদনের জন্য যে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জীববিজ্ঞান, রসায়ন এবং পদার্থবিদ্যা বিষয়ে দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, প্যারামেডিক্যাল অপথ্যালমিক অ্যাসিসট্যান্স বিষয়ে দু’বছরের ডিপ্লোমা থাকা দরকার। প্রার্থীদের স্থানীয় ভাষা জানতে হবে এবং পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। ভিবিডি টেকনিক্যাল সুপারভাইজ়র প্রতি মাসে বেতন পাবেন ২৪ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক হতে হবে। পাশাপাশি, মোটর বাইক চালানোর লাইসেন্স থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে কালিম্পং জেলার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া আইডিতে মেল করতে হবে। ২ ফেব্রুয়ারি ’২৪-এর মধ্যে আবেদনপত্র জমা দেওয়া দরকার।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কালিম্পং জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE