Advertisement
০৩ মে ২০২৪
Kalyani University Recruitment 2023

বিজ্ঞানে স্নাতকোত্তীর্ণদের জন্য গবেষণার সুযোগ কল্যাণী বিশ্ববিদ্যালয়ে, শূন্যপদ ক’টি?

কর্মী নিয়োগ করা হবে অস্থায়ী ভিত্তিতে। প্রকল্পটির মেয়াদ ২০২৬ সালের ১৩ জুলাই পর্যন্ত।

Kalyani University

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৮
Share: Save:

বিজ্ঞানের বিভিন্ন বিষয়ের স্নাতকোত্তীর্ণ পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ রয়েছে নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয়ে। সেই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। কেন্দ্রের অর্থ সহায়তায় পরিচালিত একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অফলাইনে আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের মলিউকিউলার বায়োলজি অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘আন্ডারস্ট্যান্ডিং পিসিবিপি২ মিডিয়েটেড নিউক্লিয়ার রিটেনশন অফ দ্য ট্রানস্ক্রিপ্টস’। প্রকল্পটি স্পনসর করবে কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও নির্দিষ্ট বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তিকে ডিএসটি-র নিয়ম মেনেই প্রতি মাসে সাম্মানিক দেওয়ার ব্যবস্থা করা হবে। কর্মী নিয়োগ করা হবে অস্থায়ী ভিত্তিতে। প্রকল্পটির মেয়াদ ২০২৬ সালের ১৩ জুলাই পর্যন্ত।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও প্রতিষ্ঠান থেকে বায়োকেমিস্ট্রি/ মাইক্রোবায়োলজি/ মলিকিউলার বায়োলজি/ বায়োটেকনোলজিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি গেট/ সিএসআইআর-ইউজিসি নেট/ ডিবিটি জেআরএফ/ আইসিএমআর জেআরএফ-এর মতো যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় উত্তীর্ণও হতে হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১২ ডিসেম্বর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে এই পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE