Advertisement
০৫ মে ২০২৪
KNU Recruitment 2023

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক নিয়োগ, জেনে নিন শূন্যপদ ক’টি?

ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন (ইউজিসি)-এর নিয়মাবলি অনুযায়ী, প্রার্থীদের যোগ্যতা থাকা প্রয়োজন। অর্থনীতি এবং আইন বিভাগে অতিথি শিক্ষক নিয়োগ করা হবে।

Kazi Nazrul University.

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১১:২৭
Share: Save:

অতিথি শিক্ষক নিয়োগ করবে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। আইন এবং অর্থনীতি বিভাগের জন্য প্রার্থী প্রয়োজন। কারা আবেদন করতে পারবেন, কী ভাবে আবেদন করতে পারবেন, সমস্ত তথ্য রইল সবিস্তারে।

আবেদনকারীদের যোগ্যতা:

আইন এবং অর্থনীতিতে স্নাতকোত্তর এবং পিএইচডি ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। পাশাপাশি, আবেদনকারীদের ইউজিসি/ সিএসআইআর ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট), স্টেট এলিজিবিলিটি টেস্ট (সেট), স্টেট লেভেল এলিজিবিলিটি টেস্ট (স্লেট)-এর মতো সর্বভারতীয় পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। আইন বিভাগে ছয় জন এবং অর্থনীতি বিভাগে এক জন প্রার্থী নিয়োগ করা হবে।

কী ভাবে নিয়োগ করা হবে?

ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে।

প্রার্থীদের ১১ অগস্ট কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের আসানসোল ক্যাম্পাসের আইন বিভাগে ইন্টারভিউ নেওয়া হবে। বেলা ১২টার পর কোনও প্রার্থীর ইন্টারভিউ নেওয়া হবে না। ওই দিন জীবনপঞ্জি, শংসাপত্র এবং আবেদনপত্র-সহ সমস্ত নথি সঙ্গে আনতে হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE