Advertisement
০৭ মে ২০২৪
NBEMS Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা এনবিইএমএসে জুনিয়র প্রোগ্রামার নিয়োগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

প্রার্থীদের বয়স ৩২ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন।

NBEMS

এনবিইএমএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৮:০১
Share: Save:

কেন্দ্রের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের অধীনস্থ সংস্থা ন্যাশনাল বোর্ড অফ এগজ়ামিনেশনস ইন মেডিক্যাল সায়েন্সেস (এনবিইএমএস)-এ কম্পিউটার সায়েন্স সম্পর্কিত বিষয়ে যোগ্যতা থাকলেই রয়েছে চাকরির সুযোগ। সম্প্রতি সেই মর্মে সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের এর জন্য অফলাইনে আবেদন জানাতে হবে।

সংস্থায় নিয়োগ হবে জুনিয়র প্রোগ্রামার পদে। শূন্যপদ রয়েছে ছ’টি। প্রার্থীদের চুক্তির ভিত্তিতে এই পদে ৮৯ দিনের জন্য নিয়োগ করা হবে। প্রার্থীদের বয়স ৩২ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে ৪০,০০০-৫০,০০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের বিটেক/ বিই/ বিসিএ/ ডিওইএসিসি-র ‘বি’ বা ‘সি’ লেভেল পাশ হতে হবে। যাঁদের কম্পিউটার সায়েন্স/ আইটি/ ইলেকট্রনিক্সে ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। একই সঙ্গে স্পেশালাইজ়েশন থাকতে হবে কম্পিউটার বা সম্পর্কিত বিষয়েও। প্রার্থীদের পিএইচপি প্রোগ্রাম, পিএইচপি ফ্রেমওয়ার্ক, জেএস ফ্রেমওয়ার্ক, এমওয়াইএসকিউএল, লিনাক্স সার্ভার, ফায়ারওয়াল এবং নেটওয়ার্ক নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদনকারীর সংখ্যার উপর নির্ভর করে এই পদে নিয়োগ পদ্ধতি স্থির করবে এনবিইএমএস। আগ্রহীদের তার আগে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র -সহ সমস্ত নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। আবেদনের শেষ দিন আগামী ৩১ অগস্ট। এই বিষয়ে আগ্রহীরা বিস্তারিত জানতে পারবেন সংস্থার ওয়েবসাইট থেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE