Advertisement
০২ মে ২০২৪
Sathitya Akademy Recruitment 2024

কলকাতায় কাজের সুযোগ দিচ্ছে সাহিত্য অকাদেমি, কোন কন পদে নিয়োগ?

উভয় পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। পাশাপাশি, কলকাতায় হবে কর্মস্থল।

সাহিত্য অকাদেমি।

সাহিত্য অকাদেমি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৮:০১
Share: Save:

কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক-এর তরফে সাহিত্য অকাদেমিতে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে অকাদেমি-র ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রোগ্রাম অফিসার এবং সেলস কাম এগজ়িবিশন অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে কর্মী। উভয় পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। প্রোগ্রাম অফিসার পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ভাষা (ল্যাঙ্গুয়েজ)/ সাহিত্য (লিটারেচার) বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। পাশাপাশি, সংশ্লিষ্ট বিভাগে অন্তত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার অ্যাপ্লিকেশনের কাজ জানতে হবে। প্রতি মাসে বেতন দেওয়া হবে ৫৬১০০ টাকা থেকে ১,৭৭,৫০০ টাকা পর্যন্ত। সেলস কাম এগজ়িবিশন অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য স্নাতক হওয়া প্রয়োজন। প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত। উভয় পদেই কর্মীদের কলকাতায় কাজ করতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে সাহিত্য অকাদেমির ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১ এপ্রিলের মধ্যে আবেদনপত্র জমা দেওয়া দরকার।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সাহিত্য অকাদেমির ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment Govt Job
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE