Advertisement
১৭ মে ২০২৪
UBKV Recruitment 2023

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণার সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

নিযুক্ত ব্যক্তিকে সাম্মানিক হিসাবে প্রতি মাসে ১৮,০০০ টাকা দেওয়া হবে। প্রকল্পটি চলবে ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত।

UBKV

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০২
Share: Save:

কৃষিবিজ্ঞানের পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ রয়েছে কোচবিহারের উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে। মঙ্গলবারই একটি বিজ্ঞপ্তির মাধ্যমে সে কথা জানানো হয়েছে। প্রকল্পের কাজের জন্য অস্থায়ী ভাবে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে।

বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। অনূর্ধ্ব ৪০ বছর বয়সিরা এই পদে আবেদন করতে পারবেন। সংরক্ষিত ক্যাটেগরিভুক্ত এবং সমগোত্রীয় প্রকল্পে কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিকে সাম্মানিক হিসাবে প্রতি মাসে ১৮,০০০ টাকা দেওয়া হবে। প্রকল্পটি চলবে ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত।

গবেষণা প্রকল্পটির নাম— ‘ইভ্যালুয়েশন অফ পেস্টিসাইডস এগেনস্ট ইনসেক্ট অ্যান্ড নেমাটোড পেস্টস অফ সাম ফিল্ড কর্পস’। প্রকল্পটি স্বেচ্ছাসেবী সংস্থা সিনজেন্টা ইন্ডিয়া লিমিটেডের দ্বারা অর্থপুষ্ট।

প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের এগ্রিকালচারাল এন্টোমোলজিতে স্নাতকোত্তর হতে হবে। যাঁদের উচ্চশিক্ষার ডিগ্রি, শস্যক্ষেতে কীটপতঙ্গ দূরীকরণের জন্য পেস্টিসাইড বা কীটনাশকের ব্যবহার নিয়ে গবেষণার অভিজ্ঞতা এবং কম্পিউটার পরিচালনা সংক্রান্ত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। আগামী ৫ অক্টোবর দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে। নিয়োগের বিষয়ে বিস্তারিত তথ্য জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE