Advertisement
২৭ জুলাই ২০২৪
IIEST Shibpur Recruitment 2024

পদার্থবিদ্যা নিয়ে পড়েছেন? শিবপুর আইআইইএসটিতে রয়েছে গবেষণামূলক কাজের সুযোগ

আবেদনকারীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য পাঁচ বছর ছাড় থাকবে।

IIEST Shibpur

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১৮:১৩
Share: Save:

রাজ্যে শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে একটি গবেষণামূলক প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। দু’দিন আগে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট প্রকল্পে নির্দিষ্ট মেয়াদের জন্য গবেষক নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

প্রতিষ্ঠানের পদার্থবিদ্যা বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পে অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্য পদ রয়েছে একটি। কাজের মেয়াদ তিন বছর। অর্থাৎ নিযুক্ত ব্যক্তিকে ২০২৭ সালের মার্চ মাস পর্যন্ত এই প্রকল্পে কাজ করতে হবে। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য পাঁচ বছর ছাড় থাকবে। প্রথম দু’বছরে জেআরএফ পদে নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে প্রতি মাসে ৪৫ হাজার ৮৮০ টাকা। তৃতীয় বছরে এই ফেলোশিপের পরিমাণ বেড়ে হবে মাসিক ৫২ হাজার ৮০ টাকা।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পদার্থবিদ্যায় স্নাতক এবং স্নাতকোত্তরে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি নেট/ গেট উত্তীর্ণও হতে হবে। যাঁদের নিউক্লিয়ার ফিজ়িক্স নিয়ে কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন করতে হবে। এর পরে আগামী ৩১ মে বেলা ১১টা থেকে প্রতিষ্ঠানের পদার্থবিদ্যা বিভাগে হবে ইন্টারভিউ। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি এবং অন্যান্য নথি নিয়ে নির্ধারিত সময়ে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে সবিস্তার জানার জন্য প্রতিস্থানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE