Advertisement
২৭ জুলাই ২০২৪
CSIR-IICB Recruitment 2024

যাদবপুরের সিএসআইআর-আইআইসিবির দু’টি প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ কতগুলি?

রিসার্চ অ্যাসোসিয়েট-১ এবং রিসার্চ অ্যাসোসিয়েট-৩ পদে নিযুক্তদের সাম্মানিক হবে যথাক্রমে ৪৭,০০০ টাকা এবং ৫৪,০০০ টাকা প্রতি মাসে।

CSIR-IICB

সিএসআইআর-আইআইসিবি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৮:৪৩
Share: Save:

দু’টি ভিন্নধর্মী গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করতে চলেছে যাদবপুরের সিএসআইআর-ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজি (আইআইসিবি)। মঙ্গলবার প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে তেমনটাই জানানো হয়েছে। উভয় ক্ষেত্রেই প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য তাঁদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের প্রকল্প দু’টি কেন্দ্রীয় সংস্থা কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অর্থপুষ্ট। প্রকল্পগুলিতে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-১ এবং রিসার্চ অ্যাসোসিয়েট-৩ পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে দু’টি। রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে কাজের মেয়াদ ২০২৭ সালের ৩১ মার্চ পর্যন্ত। অন্য দিকে, রিসার্চ অ্যাসোসিয়েট-৩ পদে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে ২০২৬ সালের ৩১ মার্চ পর্যন্ত।

উভয় প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা এ ক্ষেত্রে কিছুটা ছাড় পাবেন। রিসার্চ অ্যাসোসিয়েট-১ এবং রিসার্চ অ্যাসোসিয়েট-৩ পদে নিযুক্তদের সাম্মানিক হবে যথাক্রমে ৪৭,০০০ টাকা এবং ৫৪,০০০ টাকা প্রতি মাসে।

রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে আবেদনকারীদের বায়োলজিক্যাল সায়েন্সের যে কোনও ক্ষেত্রে পিএইচডি থাকতে হবে। অন্য পদটির জন্য ভিন্ন যোগ্যতার মাপকাঠি ধার্য করা হয়েছে।

আগামী ২১ এবং ২২ মে প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দু’দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র পূরণ করে এবং অন্যান্য নথি সঙ্গে নিয়ে প্রার্থীদের সকাল সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE