Advertisement
১৬ মে ২০২৪
NIPER Kolkata Recruitment 2023

নাইপার কলকাতায় সিনিয়র রিসার্চ ফেলো পদে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতার কার্যালয়ের তরফে সংশ্লিষ্ট পদে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, নির্দিষ্ট সময়ের জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে।

National Institute of Pharmaceutical Education and Research, Kolkata.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (নাইপার), কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৩:০৮
Share: Save:

কেন্দ্রীয় সরকারের অধীনে কাজের সুযোগ। মিনিস্ট্রি অফ কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজ়ারস্-এর অধীনস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের (নাইপার) কলকাতার দফতরে কর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের তরফে সিনিয়র রিসার্চ ফেলো স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। শূন্যপদ একটি।

ফার্মাসি কিংবা টেকনোলজি শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন। এ ছাড়াও বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং কিংবা বায়োটেকনোলজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করবেন। তবে, আবেদনকারীদের স্নাতকোত্তর পর্বে ৬০ শতাংশের বেশি নম্বর থাকা প্রয়োজন। প্রার্থীদের বায়োমেটেরিয়ালস ডেভেলপমেন্ট, ম্যামেলিয়াল সেল, ম্যাক্রোফেজ় কালচারের মতো বিষয় নিয়ে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তিদের নিয়োগ করা হবে। নিযুক্তদের ৪২,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। অন্তত দু’বছরের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। মোট এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হলেও চাহিদার ভিত্তিতে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

ইমেল মারফত জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। ৮ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে ইমেল মারফত যোগাযোগ করা হবে। তাঁদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জানতে নাইপার কলকাতার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE