Advertisement
১৭ মে ২০২৪
KK

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

গায়ক কেকে-র দেহের ময়নাতদন্ত, কলকাতায় ফিরছেন মমতা, এসএসসি দুর্নীতিতে নতুন নতুন তথ্য।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ০৮:০১
Share: Save:

কলকাতায় গান গাইতে এসে মঙ্গলবার মৃত্যু হয় বলিউডের তারকা গায়ক কেকে-র। চিকিৎসকদের প্রাথমিক অনুমান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তাঁর। গায়কের দেহ ময়নাতদন্ত হবে আজ। শহরে আসছেন তাঁর স্ত্রী-পুত্রও।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

দিলীপের প্রাতর্ভ্রমণ

বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে সতর্ক করেছেন শীর্ষ নেতৃত্ব। তার পর থেকে দিলীপের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। আজ তিনি প্রাতর্ভ্রমণে বেরোবেন? যদি বেরোন, সেখানে কিছু বললেন কি না সে দিকে নজর থাকবে।

মমতার কলকতায় ফেরা

জেলা সফর থেকে আজ, বুধবার কলকাতায় ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কয়েক দিন ধরে ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়া সফরে ছিলেন তিনি। এই সফরে প্রশাসনিক এবং রাজনৈতিক সভা করেছেন মমতা।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

এসএসসি নিয়োগ মামলা ও তদন্ত

এসএসসি নিয়োগ মামলায় নতুন নতুন তথ্য উঠে আসছে সিবিআইয়ের হাতে। মঙ্গলবার রাতে এসএসসি অফিস আচার্য সদনে তল্লাশি চালায় সিবিআই। সেখান থেকে কোনও তথ্য উঠে এল কি না সে দিকে নজর থাকবে।

এসএসসি নিয়ে বিক্ষোভ

এসএসসি-টেট নিয়ে কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসের সামনে ডিএসওর বিক্ষোভ কর্মসূচি রয়েছে। দুপুর ১টা নাগাদ ওই কর্মসূচিটি শুরু হওয়ার কথা।

নার্সদের মিছিল

আজ চাকরির দাবিতে রামলীলা ময়দান থেকে ধর্মতলা পর্যন্ত নার্সদের মিছিল রয়েছে। বেলা ১১টা নাগাদ ওই মিছিলটি শুরু হতে পারে।

কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক

আজ কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক রয়েছে। দুপুর নাগাদ ওই বৈঠকটি শুরু হতে পারে।

বর্ষা ও আবহাওয়ার অন্যান্য খবর

গরমের অস্বস্তি বজায় রয়েছে রাজ্যে। বর্ষার এখনও দেখা নেই। রাজ্যের কিছু কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও, ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

মহারাষ্ট্র, দিল্লি-সহ দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

পর পর সাত দিন ভারতে কোভিডে সংক্রমিতের সংখ্যা দু’হাজারের উপরেই থাকল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা সামান্য কমে হয়েছে ২,৩৩৮। সোমবার এই সংখ্যা ছিল ২,৭০৬। কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৯। আজ ওই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KK Death Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE