Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
shahrukh khan

আন্তর্জাতিক এই সেলেব্রিটিরা বলিউডে কাজ করেছেন

বলিউডের বহু তারকাই হলিউডে গিয়ে কাজ করছেন। কাজের জন্য বহু প্রশংসাও পাচ্ছেন। কিন্তু জানেন কি, বলিউডেও আন্তর্জাতিক একাধিক তারকা কাজ করেছেন?

‘জব হ্যারি মেট সেজল’ ছবির ‘ফুররর’ গানে শাহরুখ ও ডিজে ডিপ্লো। ছবি: শাহরুখের টুইটার পেজের সৌজন্যে।

‘জব হ্যারি মেট সেজল’ ছবির ‘ফুররর’ গানে শাহরুখ ও ডিজে ডিপ্লো। ছবি: শাহরুখের টুইটার পেজের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৭ ১৮:৩৫
Share: Save:

বলিউড থেকে বহু তারকাই হলিউডে গিয়ে কাজ করেছেন। এখনও করছেন। কাজের জন্য বহু প্রশংসাও কুড়িয়েছেন তাঁরা। কিন্তু জানেন কি, বলিউডেও আন্তর্জাতিক একাধিক তারকা কাজ করেছেন?

Advertisement

শাহরুখের ‘জব হ্যারি মেট সেজল’
সম্প্রতি আন্তর্জাতিক ডিজে ডিপ্লো এবং সঙ্গীত পরিচালক প্রীতম চক্রবর্তীর মিলিত প্রচেষ্টায় তৈরি হয়েছে ‘জব হ্যারি মেট সেজল’-এর গান ‘ফুররর’। গানে পঞ্জাবি স্টাইলের সঙ্গে ওয়েস্টার্ন বিটের ফিউশনে এক অদ্ভুত রিদম তৈরি হয়েছিল। ডিজে ডিপ্লো এই প্রথম বলিউডের কোনও ছবিতে কাজ করলেন।

Advertisement

আরও পড়ুন, মোমের মধুবালা, দেখেছেন?

শাহরুখের রা ওয়ান
সুপারহিরোর গল্প রা ওয়ান। করিনার সঙ্গে জুটি বেঁধে চমকে দিয়েছিলেন শাহরুখ। এই ছবির দুটি গান ‘ছম্মক ছাল্লো’ এবং ‘ক্রিমিনাল’— দু’টি গানই হলিউডের জনপ্রিয় গায়ক অ্যাকনের গাওয়া। গান দু’টি ২০১১ সালের সেরা পার্টি নম্বর হিসেবে হিট করেছিল

এক ফ্রেমে খিলাড়ি-র‌্যাম্বো-সুপারম্যান
২০০৯-এ অক্ষয় কুমার ও করিনা কপূরের ছবি ‘কমবকত্ ইশক’ মুক্তি পেয়েছিল। এই ছবিতে স্টান্টম্যানের চরিত্রে অভিনয় করেছিলেন বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমার। ছবির একটি দৃশ্যে ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল হলিউডের ‘র‌্যাম্বো’ সিলভেস্টার স্ট্যালোন এবং ‘সুপারম্যান’ ব্র্যান্ডন রাউথকে। আসলে বলিউডই পারে খিলাড়ি-র‌্যাম্বো-সুপারম্যানকে এক ফ্রেমে দেখাতে!

আরও পড়ুন, সলমনের ডেবিউয়ের সময় তাঁর আজকের নায়িকাদের বয়স কত ছিলেন জানেন?

বলিউডের ‘ব্লু’-তে কাইলির ‘চিগি-উইগি’

শুধু হলিউডই না। অস্ট্রেলিয়ার ‘কুইন অব পপ’ কাইলি মিনোগও বলিউডের ছবিতে গান গেয়েছেন। ২০০৯-এ মাল্টিস্টারার ছবি ‘ব্লু’-তে এ আর রহমানের মিউজিকে ‘চিগি উইগি’ গানটি গেয়েছিলেন কাইলি। সঙ্গতে ছিলেন সোনু নিগম।

বলিউডে ‘মেক্সিকান বিউটি’
মেক্সিকোর বিখ্যাত মডেল ও অভিনেত্রী বারবারা মোরি হিন্দি ছবি ‘কাইটস’-এ অভিনয় করেছিলেন। হৃত্বিক রোশনের সঙ্গে বারবারার কেমিস্ট্রি কেকের উপর আইসিং-এর কাজ করেছিল। বারবারার অভিনয়ে মুগ্ধ হয়েছিল বলিউড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.