সময় সাড়ে ছ’মিনিট। পর্দায় আসবেন চরিত্রেরা। কিন্তু কোনও ডায়লগ নেই। আছে গান। আছে হারিয়ে যাওয়া প্রেম। আছে বাঙালিয়ানার নস্ট্যালজিয়া।

কারিগর অভিরূপ বসু। ঝুলিতে বেশ কিছু শর্ট ফিল্ম পরিচালনার অভিজ্ঞতা রয়েছে। কিন্তু মিউজিক্যাল শর্ট ফিল্ম এই প্রথম। সৌজন্যে ‘সাইয়াঁ’। আগামী কাল ইউটিউব এবং ফেসবুকে ডিজিটাল রিলিজ করবে এই ছবি।

‘সাইয়াঁ’য় জুটি বেঁধেছেন অনিন্দিতা বসু এবং গৌরব চক্রবর্তী। ‘অদ্বিতীয়া’ টেলিভিশন ধারাবাহিকে তাঁদের জুটি হিসেবে দেখেছিলেন দর্শক। এই মিউজিক্যাল শর্ট ফিল্ম সমৃদ্ধ হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায় এবং লিলি চক্রবর্তীর অভিনয়ে।

আরও পড়ুন, গুলি ভরা বন্দুক নিয়ে শুটিং হয়েছে ‘কবীর’-এ!

কিন্তু এই ভাবনা কী ভাবে ভাবলেন পরিচালক? অভিরূপ শেয়ার করলেন, ‘‘অনির্বাণ দাসের লেখা এবং সুর করা একটা গান শুনেছিলাম। ও একটা মিউজিক ভিডিও করার কথা ভাবছিল। কিন্তু আমার মনে হয়েছিল মিউজিক্যাল শর্ট ফিল্ম হলে ভাল হবে। রাধা-কৃষ্ণের যেমন বিরহ প্রেমের গল্প তেমনই সারা জীবন দেখা হয়নি, বয়স হয়ে যাওয়ার পর দেখা হল— এমন সম্পর্কের এক্সপ্লোরেশনের চেষ্টা করছি।’’


‘সাইয়াঁ’য় গৌরব।

গান গেয়েছেন মধুপর্ণা গঙ্গোপাধ্যায় এবং নির্মাল্য রায়। কলকাতার কুমোরটুলি, রাজারহাট, গঙ্গার ঘাট বিভিন্ন জায়গায় শুটিং হয়েছে। অনিন্দিতার কথায়, ‘‘অভিরূপ অন্য ধরনের কাজ করছে। আমার মনে হয় দর্শকদের ভাল লাগবে।’’