‘কণ্ঠ’ ছবির নতুন গানের ভিডিয়ো প্রকাশ পেতেই হল ভাইরাল। শিবপ্রসাদ-নন্দিতার ‘কণ্ঠ’। সম্প্রতি মুক্তি পেল আসন্ন এই ছবির গানটি। গানটি গেয়েছেন সাহানা বাজপেয়ী। কথা বসিয়েছেন দীপাংশু আচার্য, সুর দিয়েছেন প্রসেন। আর গানটির মাঝে গিটারের চমৎকার ব্যবহার রুদ্রনীল চৌধুরীর দৌলতে।

ছবিটি চিত্রায়িত হয়েছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও পাওলি দামকে নিয়েই। গায়িকা সাহানার গলায় গানটি শুনে মন ভরে গিয়েছে শ্রোতাদের।  সাহানার মা চলে গিয়েছেন সম্প্রতি। তিনি এ প্রসঙ্গে আনন্দবাজার ডিজিটালকে বলেন, ‘‘সারা রাত ধরে পুরো গানটা রেকর্ড হল। ভোরবেলা ফিরে মাকে শোনালাম। মা বললেন গীতাঞ্জলি হলে এলেই দেখতে যাবেন বোলপুরে। গানটা শুনছি আর মনে হচ্ছে মায়ের জন্যই গাইছি।’’

আসলে ‘সবাই চুপ’ নামের এই গানটি ভালবাসার উদযাপন, এমনটাই বলা হচ্ছে। ‘বাচিক শিল্পীদের দৈনন্দিন জীবনের বহু না বলা কথা নিয়ে আলোড়ন সৃষ্টি করবেই এই অসামান্য ছবি’, গান মুক্তি পাওয়ার পর সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে এরকমই সব মন্তব্যে।

আরও পড়ুন: বেকার অনিল কপূরের খরচ চালাতেন স্ত্রী সুনীতা!

‘কণ্ঠ’ ছবিটি এক সদর্থক ভাবনারই অঙ্গ, বলা হচ্ছে এমনটাই। এ ছবির প্রযোজনার দায়িত্বে রয়েছে ‘উইনডোজ’।

আরও পড়ুন: মাঝ রাস্তায় গাড়ি থামিয়ে নীতাকে বিয়ের প্রস্তাব দেন মুকেশ অম্বানী!

পরিচালকের চেয়ারে শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়ের জুটি মানেই নতুন কিছু প্রত্যাশা করেন দর্শক। এই ছবিতে শিবপ্রসাদ এবং  পাওলি দামকে অনস্ক্রিন দম্পতি হিসেবে দেখা যাবে। ফের এক নতুন জুটিকে পাবে ইন্ডাস্ট্রি। জয়া আহসান রয়েছেন এক স্পিচ থেরাপিস্টের ভূমিকায়। ক্যামেরার দায়িত্বে রয়েছেন শুভঙ্কর ভড়। সব মিলিয়ে আরও একটা নতুন বিষয়কে দর্শক পর্দায় দেখতে পাবেন বলেই মনে করছেন টলি পাড়ার একটা বড় অংশ।

দেখুন, বিনোদনের নানা কুইজ

এর আগেও ‘বেলাশেষে’, ‘প্রাক্তন’, ‘হামি’ ছবিগুলি প্রশংসা পেয়েছে দর্শকদের। প্রথম ছবি ‘ইচ্ছে’ প্রশংসিত হয়েছিল সমালোচকদের কাছেও।