Advertisement
১৬ জুন ২০২৪
Abir Chatterjee Boomerang

জিৎ ও রুক্মিণীর ‘বুমেরাং’ ছবিতে আবীরের যোগসূত্র! জেনে নিন ছবির নেপথ্য কাহিনি

এর আগে আনন্দবাজার অনলাইনকে রুক্মিণী জানিয়েছিলেন, আবীর শুধু মাত্র ‘সুইজ়ারল্যান্ড’ ছবির সহ-অভিনেতা নন। তাঁদের পারিবারিক সম্পর্কও বেশ দৃঢ়।

Image of Boomerang poster and Abir Chatterjee

‘বুমেরাং’ ছবিতে আবীরের প্রচ্ছন্ন উপস্থিতি? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৩:৩২
Share: Save:

জিৎ ও রুক্মিণী অভিনীত ‘বুমেরাং’ ছবিতে আবীরের প্রচ্ছন্ন উপস্থিতি রয়েছে। কিন্তু কী ভাবে? আবীরের বাবা ফাল্গুনী চট্টোপাধ্যায় ‘পুনরায় রুবি রায়’ নাটকটি মঞ্চস্থ করেছিলেন। নাটক লিখেছিলেন জিৎ সত্রাগ্নি। অভিনয় করেছিলেন রুমকি চট্টোপাধ্যায়, মোনালিসা চট্টোপাধ্যায় এবং দলের অন্য সদস্যেরা।

নাটকের মুখ্যচরিত্র রোবটের চরিত্রে অভিনয় করেছিলেন আবীরের বোন মোনালিসা। বাংলার রঙ্গমঞ্চে প্রথম রোবো-কমেডি নাটকের তকমা পায় এই নাটক। স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে রোবটের আগমন ঘটে এবং কী ভাবে সম্পর্কের মোড় অন্য দিকে ঘুরে যায়, তা হাসির ছলে তুলে ধরা হয়েছিল নাটকে।

‘বুমেরাং’ ছবির পরিচালক সৌভিক কুন্ডু সেই নাটক দেখা মাত্রই সিদ্ধান্ত নিয়েছিলেন, এই প্রেক্ষাপটে ছবি বানাবেন তিনি। ভাবা মাত্রই নিজের মতো করে প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন পরিচালক। ‘নিশা’ চরিত্রের জন্য মুখ খুঁজছিলেন তিনি। এর পরে রুক্মিণীর সঙ্গে দেখা করতে যান সৌভিক এবং তাঁকেই এই চরিত্রের জন্য চূড়ান্ত করেন। এর আগে আনন্দবাজার অনলাইনকে রুক্মিণী জানিয়েছিলেন, আবীর শুধু মাত্র ‘সুইজারল্যান্ড’ ছবির সহ-অভিনেতা নন। তাঁদের পারিবারিক সম্পর্কও বেশ দৃঢ়।

প্রসঙ্গত ‘বুমেরাং’ ছবি নিয়ে জোর চর্চা হয় টলিপাড়ার অন্দরে। পরিচালকের মতে, এটি ‘সায়েন্স ফিকশন কমেডি’ ছবি। কিন্তু ‘বুমেরাং’ ছবির সঙ্গে নাকি শাহিদ অভিনীত ‘তেরি বাতোঁ মে অ্যায়সা উলঝা জিয়া’ ছবির গল্পের মিল রয়েছে । তবে পরিচালক স্পষ্ট জানিয়েছিলেন, দু’টি ছবির প্রেক্ষাপট একেবারেই আলাদা। আগামী ৭ জুন মুক্তি পাবে ‘বুমেরাং’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE