• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আগের থেকে ভাল আছেন সৌমিত্র, রয়েছেন ভেন্টিলেশনে

Soumitra Chatterjee
ভাল আছেন সৌমিত্র। —ফাইল চিত্র

আগের থেকে ভাল আছেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। আজ, শুক্রবার নতুন করে তাঁর আর ডায়ালিসিস করার প্রয়োজন হচ্ছে না। আগামী কাল শনিবার তাঁর শারীরিক অন্যান্য পরীক্ষানিরীক্ষার পর এ বিষয়ে ভাবনাচিন্তা করবেন চিকিৎসকেরা। মিন্টোপার্কের বেসরকারি হাসপাতাল সূত্রে এমনটাই জানা গিয়েছে।

কিডনির সমস্যার কারণে ইতিমধ্যে দু’বার ডায়ালিসিস করা হয়েছে সৌমিত্রর। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর হিমোগ্লোবিন এবং প্লেটলেট কাউন্ট নতুন করে কমেনি। আপাতত সে সব নিয়ন্ত্রিত। তবে স্বাভাবিকের চেয়ে কাউন্ট এখনও কম। সৌমিত্র ভেন্টিলেশনে থাকলেও, তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়নি। তবে এখনই তাঁকে সঙ্কট মুক্ত বলা যাবে না বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। এ দিন সকালেও তিনি চোখ খুলেছেন। ডাকে সাড়াও দিয়েছেন। এমনটাই হাসপাতাল সূত্রে খবর।

করোনা আক্রান্ত হয়ে সৌমিত্র বেশ কিছু দিন ধরে ওই বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁকে আইসিইউ-তে রাখা হয়েছিল। পরবর্তীকালে করোনার রিপোর্ট নেগেটিভ হয়।  গত এক সপ্তাহ ধরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। সৌমিত্রকে দেওয়া হয় ভেন্টিলেশনে। কিডনির সমস্যা নিয়েও চিন্তিত হয়ে পড়েন চিকিৎসকেরা। তবে দু’বার ডায়ালিসিস করার পর, এখন অনেকটাই পরিস্থিতি অনুকূলে। তাঁর মূত্র যথেষ্ট পরিমাণে হয়েছে। হিমোগ্লোবিন এবং প্লেটলেট কাউন্ট কমে যেতে শুরু করেছিল। ফলে তাঁকে দু’ইউনিট রক্ত দিতে হয়। এ দিন নতুন করে প্লেটলেট না কমায় আর রক্ত দেওয়ার প্রয়োজন হয়নি। তাঁর স্নায়বিক সমস্যায় বিশেষজ্ঞরা বিভিন্ন পন্থা অবলম্বন করছেন। বৃহস্পতিবার থেকেই তিনি চোখ খোলার চেষ্টা করছিলেন। আজও তিনি চোখ খুলেছেন। চিকিৎসকদের কথায় সাড়া দিচ্ছেন। যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন: মুকুলকে একুশের ভোটে ‘বড়’ কাজে ব্যবহার করতে চায় বিজেপি

আরও পড়ুন: মণীশ খুনে সিআইডি-র জালে ৩ ভাড়াটে খুনি, ভিন্‌রাজ্যে চলছে তল্লাশি​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন