• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সঙ্কট কাটেনি, সৌমিত্রর স্নায়বিক সমস্যা কাটাতে আন্তর্জাতিক বিশেষজ্ঞরা

Soumitra Chatterjee
সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্য নেওয়া হচ্ছে আন্তর্জাতিক স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শ।— ফাইল চিত্র

বিপম্মুক্ত নন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলেও, সঙ্কট এখনও কাটেনি। চলতি সপ্তাহের শুরুতে সৌমিত্রের শারীরিক অবস্থার উন্নতি হয়। কিন্তু আবার নতুন করে পরিস্থিতির অবনতি হতে শুরু করেছে। মাঝেমধ্যে শরীরে অক্সিজেনের তারতম্য ঘটছে। ওঠানামা করছে রক্তচাপ। সমস্যা বাড়িয়েছে মস্তিষ্কে সংক্রমণ অভিঘাত (কোভিড এনসেফ্যালোপ্যাথি) এবং স্নায়বিক অবস্থা।  সৌমিত্রকে প্লাজমা থেরাপি দেওয়া হতে পারে বলেও হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। তবে চিকিৎসকদের আশা, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

স্নায়বিক চিকিৎসায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শও নেওয়া হচ্ছে বলে বেলভিউ হাসপাতাল সূত্রে খবর। সৌমিত্রর অঙ্গপ্রত্যঙ্গ স্বাভাবিক ভাবে কাজ করছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কিছুটা কমে গিয়েছিল। রক্তচাপ এবং অক্সিজেনজনিত সমস্যা ধরা পড়ে। তবে দ্রুত তা নিয়ন্ত্রণে চলে আসে। সৌমিত্রর স্নায়ুজনিত সমস্যা চিকিৎসকরা বিভিন্ন পদ্ধতি অবলম্বন করছেন। সাহায্য নেওয়া হচ্ছে আন্তর্জাতিক স্নায়ুরোগ বিশেষজ্ঞদের। হাসপাতাল সূত্রে খবর, চিকিৎসায় সাড়াও দিচ্ছেন তিনি।

সৌমিত্র এখন করোনা-মুক্ত। বয়স হয়েছে ৮৫ বছর। রয়েছে কো-মর্বিডিটি। বয়স এবং কো-মর্বিডিটির বিষয় দু’টি চিকিৎসার ক্ষেত্রে মাঝেমধ্যে বাধা হয়ে দাঁড়াচ্ছে। করোনা আক্রান্ত হওয়ার পর প্রায় দু’সপ্তাহ ধরে তিনি ভর্তি বেলভিউ হাসপাতালে।

আরও পড়ুন: হৃদরোগে আক্রান্ত কপিল দেব, অ্যাঞ্জিওপ্লাস্টি হল দিল্লির হাসপাতালে

আরও পড়ুন: অমিতাভের সঙ্গে এই ছবি মাঝপথে ছেড়ে দিয়েছিলেন সঞ্জয়, কিন্তু কেন?

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন