Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rafiath Rashid Mithila

ছোটদের জন্য সিনেমা বানাচ্ছেন লুবনা, অভিনয় করবেন মিথিলা

কয়েক দিনের জন্য ঢাকায় ফিরেছেন মিথিলা। ফিরেই নতুন ছবির খবর জানিয়েছেন মিথিলা। শিশুদের উপযোগী একটি ছবিতে অভিনয় করবেন তিনি।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ২২:২৯
Share: Save:

রাফিয়াত রশিদ মিথিলার দু’টি ছবি মুক্তি পেয়েছে গত ১৭ জুন। দুই বাংলায় দু’টি ভিন্ন ছবি। বাংলাদেশে ‘অমানুষ’। কলকাতায় ‘আয় খুকু আয়’। কিন্তু দু’টি ছবির কোনওটিরই মুক্তিতে মিথিলা উপস্থিত থাকতে পারেননি। কর্মসূত্রে তিনি বিভিন্ন দেশের শিশুদের স্বাভাবিক বিকাশ নিয়ে কাজ করেন ঘুরে ঘুরে। তাই ছবি মুক্তির দিন ঢাকা বা কলকাতা নয়, মিথিলা তখন ছিলেন তানজানিয়ায়। শিশুদের সঙ্গে।

মাসখানেকের সফর শেষে কয়েক দিনের জন্য ঢাকায় ফিরেছেন মিথিলা। ফিরেই নতুন ছবির খবর জানিয়েছেন মিথিলা। শিশুদের উপযোগী একটি ছবিতে অভিনয় করবেন তিনি। ফেসবুকে অনুরাগীদের সঙ্গে তিনি এ কথা ভাগ করে নিয়েছেন। শাহরিয়ার কবিরের লেখা ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’ উপন্যাস অবলম্বনে তৈরি হবে ছবিটি। পরিচালক লুবনা শারমিন। সরকারি অনুদানপ্রাপ্ত ওই সিনেমায় মিথিলা ছাড়াও অভিনয় করবেন স্বপ্নিল, হিয়া, রাহিন, ইশরাত-সহ একঝাঁক শিল্পী।

জানা গিয়েছে, আগামী ২০ জুলাই থেকে চট্টগ্রামের সীতাকুণ্ডে সিনেমাটির শ্যুটিং শুরু হবে। প্রথম পর্যায়ের শ্যুটিংয়ে থাকছেন না মিথিলা। জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিনি উগান্ডা, তানজানিয়া, সিয়েরালিওনে অফিসের কাজে ব্যস্ত থাকবেন। ফলে এই ক’মাস শ্যুটিংয়ে অংশ নিতে পারবেন না। মিথিলা তাঁর অংশের কাজ করবেন অক্টোবরের পরে। তিনি বলেন, ‘‘শিশুদের জন্য বানানো হচ্ছে ওই ছবিটি। প্রায় এক বছর ধরে লুবনার সঙ্গে কথা বলছি সিনেমাটি নিয়ে। এর মধ্যে ছবি তৈরির অনুদানও মিলেছে। কাজটি আমার খুবই ভাল লাগার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rafiath Rashid Mithila cinema
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE