Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Mother India: পাপিয়ার পরিচালনায় ঋতুপর্ণা, মাতৃত্বের অনন্য গল্প বলবে ‘মাদার ইন্ডিয়া’

‘মাদার ইন্ডিয়া’র কেন্দ্রে রয়েছে একজন সুপ্রতিষ্ঠিত নারী। তার জন্ম উচ্চবংশে, নৃত্যে পারদর্শিতা রয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ সেপ্টেম্বর ২০২১ ০৬:৩০
পাপিয়া এবং ঋতুপর্ণা

পাপিয়া এবং ঋতুপর্ণা

ছবি পরিচালনা করতে চলেছেন পাপিয়া অধিকারী। সে খবর আনন্দ প্লাসে আগেই প্রকাশিত। তাঁর প্রথম ছবি ‘মাদার ইন্ডিয়া’র মুখ্য চরিত্রে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। অর্থাৎ এক অভিনেত্রীর পরিচালনায় কাজ করতে চলেছেন বাংলা ইন্ডাস্ট্রির আর এক জনপ্রিয় অভিনেত্রী।

ছবির চিত্রনাট্য লিখেছেন পাপিয়া নিজেই। ছবিতে মাতৃত্বের অনন্য গল্প তুলে ধরা হয়েছে। পাপিয়ার কথায়, ‘‘এই গল্পে পতিতালয়ের মেয়েদের নতুন দৃষ্টিভঙ্গি থেকে দেখানোর চেষ্টা করছি। অন্য মেয়েদের বাঁচানোর জন্য এই গল্পের নারীচরিত্ররা যেন এক একজন বীর যোদ্ধা। আবার বকুল ফুলের মতোই তারা শুদ্ধ ও মিষ্টি।’’ বাকিটা পরিচালক ভাঙলেন না।

‘মাদার ইন্ডিয়া’র কেন্দ্রে রয়েছে একজন সুপ্রতিষ্ঠিত নারী। তার জন্ম উচ্চবংশে, নৃত্যে পারদর্শিতা রয়েছে। সেই নারীচরিত্রটি পতিতালয়ের নারীদের জীবনে নিয়ে আসে মুক্তির আস্বাদ। সেই চরিত্রে ঋতুপর্ণা। ছবিতে নিজের চরিত্রটি সম্পর্কে ঋতুপর্ণা বললেন,‘‘পাপিয়াদির সঙ্গে অনেক দিনের সম্পর্ক। ওঁর কাছে দুর্দান্ত কনসেপ্ট আশা করেছিলাম। নারী বলেই মেয়েদের নিয়ে এত সুন্দর একটা গল্প ভাবতে পেরেছেন তিনি। আমার চরিত্রে প্রচুর শেড রয়েছে। চরিত্রটির জার্নি শুরু হয় এক ভাবে, গল্পের শেষে বদলে যায় জীবনের সব সমীকরণ। গর্ভে সন্তান ধারণ না করলেও মা হওয়া যায়। মাতৃত্ব কী ভাবে ওই নারীচরিত্রের জীবনে উত্তরণ ঘটায়, তাতেই গল্পের মূল সুর ধরা রয়েছে।’’

Advertisement

ছবির বাকি কাস্টিং চূড়ান্ত হয়নি এখনও। তবে একটি বিশেষ চরিত্রে রাজেশ শর্মার কথা ভাবা হয়েছে। ‘দত্ত অ্যান্ড বউমা’ ধারাবাহিক দিয়ে ছোট পর্দায় দীর্ঘদিন পরে ফিরেছেন পাপিয়া। সিরিয়াল থেকে ছুটি নিয়ে অক্টোবরেই ছবির শুটিং শুরু করবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন

Advertisement