Advertisement
২৫ জুন ২০২৪
Yash Raj Films

Bollywood: স্টুডিয়োর দরজা খুলে দিল যশরাজ ফিল্মস, ৩০ হাজার কর্মীর টিকাকরণের পরিকল্পনা

ইন্ডাস্ট্রির সকল কর্মীদের টিকাকরণের সংকল্প নিয়েছেন যশরাজ ফিল্মস-এর চেয়ারম্যান এবং পরিচালক আদিত্য চোপড়া।

বলিউডের কর্মীদের টিকাকরণের পরিকল্পনা করেছেন আদিত্য।

বলিউডের কর্মীদের টিকাকরণের পরিকল্পনা করেছেন আদিত্য।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১৭:৫২
Share: Save:

যশরাজ ফিল্মস। বলিউডের বৃহত্তম প্রযোজনা সংস্থাগুলির মধ্যে অন্যতম। অতিমারির সময় ইন্ডাস্ট্রির প্রতি দায়িত্ব পালন করতে এগিয়ে এল তারা।

ইন্ডাস্ট্রির সমস্ত কর্মীর টিকাকরণের সংকল্প করেছেন যশরাজ ফিল্মস-এর চেয়ারম্যান এবং পরিচালক আদিত্য চোপড়া। ইতিমধ্যেই নিজের প্রযোজনা সংস্থার মুম্বইয়ের স্টুডিয়োকে টিকাকরণ কেন্দ্রে পরিণত করেছেন তিনি। জানা যাচ্ছে, ধাপে ধাপে টিকা দেওয়া হবে কর্মীদের। প্রথম ধাপে টিকা পাবেন ৪ হাজার কর্মী। ইন্ডাস্ট্রির ফেডারেশনের অন্তর্ভুক্ত (ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ) ৩০ হাজার কর্মীকে টিকা দেওয়ার পরিকল্পনা করেছেন তাঁরা।

যশরাজ ফিল্মসের কর্মীরা টিকা পেয়েছেন আগেই। এর পরে তাদের প্রযোজিত সব ছবির কলাকুশলীদের টিকা দেওয়ার ব্যবস্থা করেন আদিত্য। এ ভাবেই ধাপে ধাপে গোটা বলিউডের কর্মীদের টিকাকরণের পরিকল্পনা করেছেন তিনি।

করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ বাড়তেই মহারাষ্ট্রে শুরু হয় লকডাউন। স্বাভাবিক ভাবে ঝাঁপ বন্ধ হয় স্টুডিয়োপাড়ারও। গত সোমবার ইন্ডাস্ট্রির প্রতিনিধিদের সঙ্গে এক ভার্চুয়াল মিটিংয়ে সেখানকার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানিয়েছেন, করোনার দাপট কমলে নিয়ম মেনে ফের শুরু করা যেতে পারে শ্যুটিং।

আবার কাজ শুরুর আশাতেই টিকাকরণের মাধ্যমে কর্মীদের সুরক্ষিত রাখার বন্দোবস্ত করছে যশরাজ ফিল্মস। যাতে করোনার কারণে কোনও রকম বিপত্তি না ঘটে শ্যুটিংয়ের সময়্, সেই কারণেই গত মে মাসেই উদ্ধবের কাছ থেকে কর্মীদের জন্য টিকা কেনার আবেদন জানিয়েছিল এই সংস্থা।

টিকাকরণের পাশাপাশি দিন কয়েক আগেই যশরাজ ফাউন্ডেশন শুরু করেছে ‘সাথী উদ্যোগ’। ফেডারেশনের অন্তর্ভুক্ত কর্মীদের রেশন, সন্তানদের বিদ্যালয়ের বেতন, বাড়ি ভাড়া, চিকিৎসা-- এ সব কিছুর খরচ বহন করা হবে এই প্রকল্পের মাধ্যমে। সারা বছর যাঁরা ছবির জন্য পরিশ্রম করেন, এই দুঃসময়ে তাঁদের মুশকিল আসান করতেই এই পদক্ষেপ যশরাজ ফিল্মসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Yash Raj Films Covid 19 Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE