Advertisement
১৯ জুলাই ২০২৪
CBFC

সেন্সর বোর্ডে দুর্নীতি! অভিনেতা বিশালের অভিযোগ কি সত্যি? জরুরি বৈঠক ডাকলেন প্রসূন জোশি

সম্প্রতি সেন্সর বোর্ডের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ আনেন তামিল অভিনেতা বিশাল।

After Vishal’s allegations against CBFC Prasoon Joshi calls an emergency meeting of regional officers

(বাঁ দিকে) দক্ষিণী প্রযোজক-অভিনেতা বিশাল। প্রসূন জোশি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৯:৪৫
Share: Save:

দক্ষিণী প্রযোজক অভিনেতা বিশাল সম্প্রতি সেন্সর বোর্ডের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছেন। তিনি দাবি করেছিলেন, তাঁর নতুন ছবির হিন্দি সংস্করণের ছাড়পত্র পেতে সেন্সর বোর্ডের মুম্বই শাখার আধিকারিকদের তাঁকে মোটা টাকা ঘুষ দিতে হয়েছে। ‘মার্ক অ্যান্টনি’ নামে এই তামিল ছবির সেন্সর ছাড়পত্রের জন্য বিশালকে নাকি মোট ৬ লক্ষ ৫০ হাজার টাকা দিতে হয়েছে। বিশালের অভিযোগ প্রকাশ্যে আসার পরেই কেন্দ্রীয় তথ্যসম্প্রচার মন্ত্রক পদক্ষেপ করে।

শুক্রবার মন্ত্রকের তরফে সমাজমাধ্যমে এই প্রসঙ্গে একটি পোস্ট করা হয়। এক্স-এর একটি পোস্ট, ‘‘অভিনেতা বিশাল সিবিএফসিতে যে দুর্নীতির অভিযোগ এনেছেন তা অনভিপ্রেত। সরকার কঠোর ভাবে দুর্নীতি দমনে বদ্ধপরিকর এবং কেউ দোষী সাবস্ত হলে তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে।’’ গত সপ্তাহেই মন্ত্রকের তরফে এক জন উচ্চপদস্থ আধিকারিককে অনুসন্ধানের জন্য মুম্বই পাঠানো হয়েছে।

সূত্রের খবর, বিষয়টিকে খতিয়ে দেখতে সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন জোশি ৩ অক্টোবর মঙ্গলবার বোর্ডের আঞ্চলিক কর্তাদের সঙ্গে জরুরী বৈঠক ডেকেছেন। এ রকমও শোনা যাচ্ছে, এই বৈঠকে সেন্সর বোর্ডের অভিযুক্ত সদস্যদেরও ডেকে পাঠানো হয়েছে। বিশাল সমাজমাধ্যমে ভিডিয়ো প্রকাশ করে বোর্ডের বিরুদ্ধে যে অভিযোগ করেছেন সেই প্রসঙ্গে জবাব চাওয়া হতে পারে অভিযুক্তদের কাছে।

শোনা যাচ্ছে, ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর্স অ্যাসোসিয়েশনের তরফে এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানানো হয়েছে। অন্য দিকে, সূত্র বলছে, এই মুহূর্তে সেন্সর বোর্ডের বিরুদ্ধে অভিযোগের কারণ আগামী দিনে একাধিক ছবির ছাড়পত্র দিতে দেরি হতে পারে। সে ক্ষেত্রে কিছু ছবির মুক্তিও পিছিয়ে যেতে পারে। এখন বিশালের অভিযোগ সত্য প্রমাণিত হয় কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE