×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ এপ্রিল ২০২১ ই-পেপার

ঐশ্বর্যের মতো হুবহু দেখতে আমনারও রয়েছে ভারতীয় যোগসূত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ মার্চ ২০২১ ১৬:৪৮
আমনা ইমরান এবং ঐশ্বর্য রাই বচ্চন

আমনা ইমরান এবং ঐশ্বর্য রাই বচ্চন

‘ঐশ্বর্যের মতো সুন্দরী’! অথবা ‘ঐশ্বর্যের চাইতেও সুন্দরী’! নেটাগরিকদের ফোকাসে এখন কেবল পাকিস্তানি মহিলা আমনা ইমরান। কে তিনি, কী করেন, কী ভালবাসেন, তাঁর জীবনের বিভিন্ন তথ্য জানার জন্য মরিয়া পাকিস্তান ও ভারতের নেটাগরিকরা। জানা গেল, সেই মহিলারও ভারতের সঙ্গে যোগসূত্র রয়েছে।

পরিচিতি অতটাও তৈরি হয়নি এর আগে। একেবারে হঠাৎই গত ২ সপ্তাহের মধ্যে জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছেন আমনা। ইনস্টাগ্রাম প্রোফাইলে অনুগামীর সংখ্যা যেখানে ২ হাজার ছিল, এই মুহূর্তে তা পৌঁছেছে ১৯ হাজারের ৬০০-তে। ইনস্টাগ্রাম প্রোফাইলে নিজের সম্পর্কে লেখার জায়গায় নতুন সংযোজনও হয়েছে। ‘মিডিয়া সেজ, ঐশ্বর্য রাই ডপলগ্যাঙ্গার’ অর্থাৎ 'মিডিয়ার মতে, ঐশ্বর্য রাইয়ের মতো দেখতে আমাকে’।

আমনার ছবি ও রিল ভিডিয়ো দেখে চমকে গিয়েছিলেন নেটাগরিকরা। কারও দাবি, ‘ঐশ্বর্যের চাইতেও সুন্দর দেখতে আমনাকে’! কারও আবার ক্ষোভ প্রকাশ পেয়েছে। জানিয়েছেন, আমনা ঐশ্বর্যকে নকল করেন। তাও বিস্মিত হওয়ার সংখ্যায় ঘাটতি পড়েনি।

Advertisement

সেই আমনা ইমরানের সম্পর্কে জানা গেল, তাঁরও ভারতের সঙ্গে যোগাযোগ রয়েছে। তাঁর ঠাকুরদা-ঠাকুমা ভারতীয় বংশোদ্ভূত। তাঁর বাবা যদিও পাকিস্তানি। তবে তাঁর বক্তব্যে স্পষ্ট হল, এই তুলনা আজ থেকে নয়। ছোট থেকেই তাঁকে বলি তারকার সঙ্গে তুলনা করা হয়। তিনি জানালেন, বিশ্বসুন্দরী ঐশ্বর্য রাইয়ের প্রায় সমস্ত ছবি তিনি দেখে নিয়েছেন। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, ঐশ্বর্যের কোনও ছবিতে অভিনয় করতে বলা হলে, তিনি কোন ছবিকে বেছে নেবেন? আমনার উত্তর, ‘দেবদাস’।

নেটমাধ্যম সূত্রে জানা গেল, একাধিক পাক পরিচালক আমনার দরজার কড়া নাড়তে শুরু করে দিয়েছেন ইতিমধ্যেই। ছবির সুযোগ আসতে শুরু করে দিয়েছে। হুট করে পাওয়া এই জনপ্রিয়তায় উচ্ছ্বসিত মহিলা।

পেশা হিসেবে আমনা ‘বিউটি ব্লগার’ এবং স্বাস্থ্যকর্মী। তাঁর ৩ ভাইবোনও স্বাস্থ্যকর্মী। তিনি জানিয়েছেন, অবসরে তিনি থ্রিলার ঘরানার বই পড়তে, ছবি দেখতে, বেড়াতে যেতে এবং বিভিন্ন ধরনের ‌খাবার খেতে ভালবাসেন।

Advertisement