×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

বিনোদন

মুম্বইয়ে বসে স্ক্যান্ডিনেভিয়ার স্বাদ, তাক লাগিয়ে দেবে বলিউডের বাঙালি তারকার ফ্ল্যাট

নিজস্ব প্রতিবেদন
০১ মার্চ ২০২১ ১৫:৫৫
সুমনা চক্রবর্তী। কপিল শর্মা শো-এর অন্যতম জনপ্রিয় মুখ। সম্প্রতি ৩০ বছরের এই অভিনেত্রী মা-বাবার থেকে কিছুটা দূরে নিজের আলাদা বাড়িতে থাকতে শুরু করেছেন।

মা-বাবার ফ্ল্যাটের কাছেই একটি ফ্ল্যাট কিনেছিলেন তিনি। সেই ফ্ল্যাটটিকেই মনের মতো সাজিয়ে নিয়েছেন তিনি। নিজেকে আলাদা করে সময় দেওয়ার জন্যই নাকি তাঁর এই সিদ্ধান্ত।
Advertisement
সুমনা এমন ভাবেই এই ফ্ল্যাটের ভোল বদলে ফেলেছেন যা অত্যন্ত নয়নাভিরাম হয়ে গিয়েছে। মুম্বইয়ে বসে নিজেকে স্ক্যান্ডিনেভিয়ায় খুঁজে পেতে পারেন এই ফ্ল্যাটর মাধ্যমে!

সুমনা তাঁর বাড়িতে কালো, সাদা এবং ধূসর রঙের প্রাদুর্য দেখতে চেয়েছিলেন। তাঁর অন্দরমহল সাজিয়েছেন যে অন্দরসজ্জা শিল্পী, তাঁর কাছে এটা একটি চ্যালেঞ্জ ছিল।
Advertisement
দেখতে ঠিক যেন স্ক্যান্ডিনেভিয়ার কোনও বাড়ি। ছিমছাম, সাদামাটা অথচ দারুণ আভিজাত্যে ভরপুর। স্ক্যান্ডিনেভিয়ার স্টাইলে অন্দরমহল সেজে ওঠা এই বাড়িটি রয়েছে মুম্বইয়ে।

প্রকৃতপক্ষে এটি একটি ফ্ল্যাট। এত দিন অন্য ভাড়াটে থাকতেন এই ফ্ল্যাটে। তাঁরা অন্যত্র চলে যাওয়ায় এটিকেই বাড়ির মতো সাজিয়ে তুলেছেন সুমনা।

বাড়ির প্রবেশদ্বার খুললে প্রথমেই চোখে পড়বে বৈঠকখানা। ধূসর রঙের দেওয়াল এবং তার সঙ্গে মানানসই সোফা। বৈঠকখানার একপাশে রয়েছে বড় জানালা। যা সিলিং থেকে মেঝে পর্যন্ত স্লাইডিং জানলা দিয়ে আটকানো।

অবসরের অনেকটা সময় এই সোফাতেই বসে বই বা ম্যগাজিন পরে কিংবা টেলিভিশনের পর্দায় চোখ রেখে কেটে যায় তাঁর।

বৈঠকখানার মেঝেতে কালো এবং ধূসর রঙের সংযুক্তি স্বতন্ত্র এক ধরনের টাইলস লাগানো হয়েছে। ডোরাকাটা সেই টাইলস চলে গিয়েছে শোওয়ার ঘর পর্যন্ত।

বৈঠকখানার পাশেই রয়েছে শোওয়ার ঘর। সেটিও অত্যন্ত ছিমছাম। এই ঘরেও একটি বড় খোলা জানলা রয়েছে। সেই জানলার পাশে আবার বসার আলাদা ব্যবস্থা রয়েছে।

সুমনার পছন্দমতো সারা বাড়ি সাদা, কালো এবং ধূসর রঙের মিশ্রণে সেজে উঠেছে। শিল্পী তার সঙ্গে নীল রং যোগ করে অন্দরমহলকে আরও আকর্ষণীয় করে তুলেছেন।

সুমনার বাথরুমেও রয়েছে নীল রঙের টাইলস। শ্যুটিং থেকে ফিরে বাড়ির এই অংশই প্রথম কাজে লাগান বলে জানিয়েছেন তিনি। স্নান সেরে তারপরই বাড়ির অন্যত্র যান।

রান্নাঘরও খুব সাদামাটা কিন্তু আলোকজ্জ্বল। সিলিংয়ে প্রচুর আলো লাগানো রয়েছে। রান্নাঘরে হালকা গোলাপির ছোঁয়া রয়েছে।