Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Akshay Kumar

Akshay Kumar: জনরোষের মুখে তামাক সংস্থার পণ্যের বিজ্ঞাপন থেকে সরলেন অক্ষয়, চাইলেন ক্ষমাও

গত বছর অজয়ের সঙ্গে বিজ্ঞাপনের মুখ হিসেবে যোগ দেন শাহরুখ খান। তবে এই সংস্থার বিজ্ঞাপনের মুখ হিসেবে নবতম সংযোজন ছিলেন অক্ষয়।

অক্ষয় কুমার।

অক্ষয় কুমার। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১০:৩২
Share: Save:

তামাক সংস্থার পণ্যের বিজ্ঞাপন করার জন্য জনসাধারণের কাছে ক্ষমা চাইলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। বিজ্ঞাপন করা নিয়ে জনগণের রোষের মুখে পড়া অভিনেতা জানিয়েছেন যে, তিনি আর ওই তামাকজাত পণ্যের বিজ্ঞাপনের মুখ থাকবেন না। পাশাপাশি তিনি ওই সংস্থার কাছে থেকে বিজ্ঞাপনের জন্য পারিশ্রমিক বাবদ যে অর্থ নিয়েছেন, তা-ও কোনও সমাজকল্যাণমূলক কাজে দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বুধবার রাতে নেটমাধ্যমে একটি পোস্টে এ কথা জানান অক্ষয়।

Advertisement

জনসাধারণের কাছে ক্ষমা চেয়ে বার্তায় অক্ষয় বলেন, ‘‘আমি আন্তরিক ভাবে দুঃখিত। আমি আমার সমস্ত ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীদের কাছে ক্ষমাপ্রার্থী। গত কয়েক দিন ধরেই আপনাদের প্রতিক্রিয়া আমাকে ভীষণ ভাবে প্রভাবিত করেছে। যদিও আমি সরাসরি তামাককে সমর্থন করিনি এবং করব না। আমি এই সংস্থার এলাচের বিজ্ঞাপন করেছি। তবে আমি আপনাদের অনুভূতিকে সম্মান করি। তাই এই বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি এই সংস্থার কাছে থেকে নেওয়া অর্থও সমাজকল্যাণমূলক কাজে দিয়ে দেব। বাধ্যতামূলক আইনি চুক্তির কারণে নির্দিষ্ট সময়কাল পর্যন্ত এই বিজ্ঞাপনের প্রচার চালিয়ে যেতে পারে এই সংস্থা। তবে আমি ভবিষ্যতে অত্যন্ত সচেতন থাকার প্রতিশ্রুতি দিচ্ছি। বিনিময়ে আমি চিরকাল আপনাদের ভালবাসা এবং শুভেচ্ছা চাইব।’

প্রসঙ্গত, অনেক দিন ধরেই তামাকজাত এই সংস্থার পণ্যের বিজ্ঞাপনের মুখ ছিলেন অভিনেতা অজয় দেবগণ। গত বছর অজয়ের সঙ্গে বিজ্ঞাপনের মুখ হিসেবে যোগ দেন শাহরুখ খান। তবে এই সংস্থার বিজ্ঞাপনের মুখ হিসেবে নবতম সংযোজন ছিলেন অক্ষয়। কিন্তু তাঁর এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ভক্তকুল। অক্ষয় শরীরচর্চা এবং স্বাস্থ্যের বিষয়ে কথা বলেও কী করে একটি তামাক সংস্থার বিজ্ঞাপনের মুখ হতে রাজি হলেন? তা হলে কি টাকাই সব? এমন সব প্রশ্নের মুখেও পড়তে হয় অক্ষয়কে। এমনকি কেউ কেউ তাঁকে ‘ভণ্ড’ বলেও উল্লেখ করেন। তাই জনরোষের মুখে পড়েই শেষমেশ এই সংস্থার বিজ্ঞাপন থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন বলি তারকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.