উপহার কার না ভাল লাগে! আর সেই উপহার যদি আট বছরের খুদের থেকে পাওয়া যায় তবে তার মাত্রাই আলাদা। খিলাড়ি কুমার অক্ষয়ও মজেছেন তাঁর এক খুদে ভক্তের কাছ থেকে পাওয়া অপ্রত্যাশিত উপহারে।

স্বাধীনতার দিনেই মুক্তি পেয়েছে জগন শক্তি পরিচালিত অক্ষয় কুমার অভিনীত ছবি ‘মিশন মঙ্গল’।অক্ষয়ের চরিত্রটি একজন মহাকাশ বিজ্ঞানীর। ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ‘ইসরো’-র মঙ্গলে ‘মঙ্গলযান’ পাঠানোর সত্য আখ্যান নিয়েই এই ছবি।আর ওই ছবির হ্যাংওভারেই আপাতত বুঁদ বলি-প্রেমীরা।

কিছুদিন আগে এক টুইটার ব্যবহারকারী নিজের অ্যাকাউন্ট থেকে তাঁর বছর আটেকের মেয়ের ছবি শেয়ার করে, অক্ষয়কে উল্লেখ করে লেখেন, ‘গতকাল আমি আমার আট বছরের মেয়েকে নিয়ে ছবিটি দেখতে গিয়েছিলাম। সকালবেলা ঘুম ভেঙে উঠে দেখি ছবিটিতে সে যা যা দেখেছে, বাড়িতে সাদা বোর্ডে তাই এঁকে রেখেছে।’ ছবিতে দেখা যাচ্ছে সাদা বোর্ডে হিন্দি হরফে ‘মঙ্গল’ লিখে নীচে রকেট, চাঁদ এবং সূর্যের ছবি এঁকেছে গোলাপি জামা পরা খুদে। মুখে মিষ্টি হাসি।

 

ওই বালিকা ও তার আঁকা ছবির কথা উল্লেখ করে অক্ষয় নিজের টুইটার হ্যান্ডেলে লেখেন, ‘এই ছবিটি আমার দিন ভাল করে দিয়েছে। নতুন প্রজন্মকে বিজ্ঞানে উৎসাহিত করা ‘মিশন মঙ্গল’ ছবির প্রধান উদ্দেশ্য ছিল। বক্স অফিস কাউন্ট নয়। বাচ্চাটির হাতে আঁকা ছবিটিই আমার পরম প্রাপ্তি। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।’

আরও পড়ুন- ‘তোমাকে যৌনকর্মীর মতো দেখতে লাগে’, উত্তরে স্বস্তিকা বললেন...

মিশন মঙ্গল ছবিটি ইতিমধ্যেই বক্স অফিসে জোরদার সাফল্য লাভ করেছে। অক্ষয় কুমারের পাশাপাশি বলিউডের মহিলা ব্রিগেড, অর্থাৎ বিদ্যা বালান, তাপসী পান্নু, কীর্তি কুলহারি, সোনাক্ষী সিংহ এবং নিত্যা মেনন—এঁদের অভিনয়ও নজর কেড়েছেসকলের।