Advertisement
১৮ জুন ২০২৪
Amitabh-Jaya

জয়াকে কখনও বিয়ের প্রস্তাব দেননি, স্বীকারোক্তি অমিতাভ বচ্চনের

“এর পরে পুরোহিতকে ৫০০ টাকা দিয়ে বাবা আমার ও জয়ার বিয়ে দেন তিনি,” বললেন অমিতাভ বচ্চন।

Amitabh Bachchan reveals he had never proposed Jaya Bachchan for marriage and the reason of their marriage

জয়া-অমিতাভ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১৩:৫৪
Share: Save:

জয়াকে কখনও বিয়ের প্রস্তাবই দেননি অমিতাভ বচ্চন! স্বীকারোক্তি অমিতাভ বচ্চনের। তা হলে অমিতাভ-জয়ার বিয়ের নেপথ্যে কোন ঘটনা? শুধু মাত্র লন্ডনে ছুটি কাটানোর উদ্দেশেই ছাঁদনাতলায় পৌঁছন এই জুটি। সেই সময় অমিতাভ-জয়ার পর পর ছবির সাফল্য উপচে পড়ছে বক্স অফিসে। ‘জঞ্জীর’ ছবির পরে বিয়ে করার ভাবনা মাথায় এলেও বিশেষ আমল দেননি এই জুটি। পরিবর্তে লন্ডনে ছুটি কাটাতে যাওয়ার সিদ্ধান্ত নেন দু’জনে।

অমিতাভের কথায়, “আমরা কখনও লন্ডনে ঘুরতে যাইনি তার আগে। বেড়াতে যাওয়ার পরিকল্পনা বাবাকে বলেছিলাম। বাবা জিজ্ঞেস করেছিলেন, কাদের সঙ্গে যাচ্ছি। আমি জানিয়েছিলাম জয়াও যাচ্ছে।” এই কথা শুনে অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চন জানান, জয়াকে সঙ্গে নিয়ে যেতে হলে বিয়ে করে তার পরে যেতে হবে। নিজের সিদ্ধান্তে অটল ছিলেন তিনি। “এর পরে পুরোহিতকে ৫০০ টাকা দিয়ে বাবা আমার ও জয়ার বিয়ে দেন,” বললেন অমিতাভ বচ্চন।

৫০ বছরের দাম্পত্য জীবন কাটিয়ে ফেলেছেন যুগল। আজও অটুট তাঁদের সম্পর্ক। ‘কৌন বনেগা ক্রোড়পতি’র সেটে বিয়ের ঘটনার কথা বলেছিলেন অমিতাভ। সেই পুরনো ভিডিয়ো আরও এক বার ফিরে এল সমাজমাধ্যমে। সে দিনের পর্বে অতিথি কৃতি শ্যাননের কাছে বিয়ের আসল কারণ খোলসা করেন অমিতাভ বচ্চন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Jaya Bachchan Bollywood Couple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE