Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jeetu Kamal

Flat Theke Palie: অঙ্কিতার ছেলে হলেন শ্রীজাত, অভিনয়ের জন্য পালিয়ে গেলেন বাড়ি থেকে!

কবি শ্রীজাত কি সম্প্রতি বিনোদন দুনিয়ার দিকে বিশেষ মনোযোগী? 'মানবজমিন' পরিচালনার পাশাপাশি অন্য ছবিতে অভিনয়ও করেছেন?

অঙ্কিতা-জিতু

অঙ্কিতা-জিতু

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ১৯:১১
Share: Save:

পরিচালনা শেষ হতে না হতেই অভিনয়ে শ্রীজাত বন্দ্যোপাধ্যায়! অভিনয়ের খাতিরে তিনি নাকি ফ্ল্যাট থেকে পালিয়েছেন। টলিপাড়ায় জোর গুঞ্জন বিষয়টি নিয়ে। আরও খবর, জি ৫ প্ল্যাটফর্মের বাংলা অরিজিনাল ছবিতে তাঁর সহ-অভিনেতা অঙ্কিতা চক্রবর্তী, জিতু কমল। পরিচালনায় আরণ্যক চট্টোপাধ্যায়। ২৪ এপ্রিল প্ল্যাটফর্মে দেখা যাবে ছবিটি।

কবি শ্রীজাত কি সম্প্রতি বিনোদন দুনিয়ার দিকে বিশেষ মনোযোগী? মানবজমিন পরিচালনার পাশাপাশি অন্য ছবিতে অভিনয়ও করেছেন?

আনন্দবাজার যোগাযোগ করেছিল কবির সঙ্গে। কী বলছেন তিনি? শ্রীজাতই প্রথমে দূর করেছেন ভ্রান্তিবিলাস! তাঁর কথায়, ‘‘আমার নামে নাম এক শিশুশিল্পীর। ওকে অভিনয় দুনিয়ায় প্রথম এনেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়। ২০১৮-য় তাঁর ‘সোনার পাহাড়’ ছবিতে। সেই সময়েও ওকে নিয়ে একই বিভ্রান্তিতে ভুগেছিল সংবাদমাধ্যম। শ্রীজাত বন্দ্যোপাধ্যায় অভিনয় করছে আরণ্যক চট্টোপাধ্যায়ের ‘বাড়ি থেকে পালিয়ে’ ছবিতে। আমি আপাতত ‘মানবজমিন’-এর শ্যুট শেষ করেছি। আগামী সপ্তাহ থেকে শুরু হবে সম্পাদনার কাজ।’’

জিতু-অঙ্কিতা

জিতু-অঙ্কিতা

ছবির নামে শিবরাম চক্রবর্তীর ছোটদের উপন্যাস ‘বাড়ি থেকে পালিয়ে’র ছায়া। গল্পও কি এক? চিত্রনাট্য বলছে, এখানেও একটি ছোট ছেলের পালিয়ে যাওয়াই ছবির কেন্দ্রে। পটভূমিকায় অতিমারি। দেবীর ছেলে ডিলান। করোনার কারণে বাড়িতে বন্দি। একঘেয়েমি দিনযাপনের মধ্যেই তার কাছে টাটকা বাতাস আবাসনের নিরাপত্তারক্ষীর ছেলে। ডিলানের সঙ্গে ভারী ভাব তার।

বাড়িতে একা একা থাকতে থাকতে বিরক্ত ডিলান একদিন পালিয়ে যায় তাদের ফ্ল্যাট থেকে। চারিদিকে শুরু হইহই। সবাই দোষারোপ করতে থাকে দেবীকে। সন্তানের প্রতি অমনোযোগী এই অভিযোগে। তার পর? পরিচালকের বক্তব্য, বাকিটা দেখতে হবে পর্দায়। মায়ের চরিত্রে অভিনয় করেছেন অঙ্কিতা। তাঁর ছেলে শ্রীজাত। অঙ্কিতার বিপরীতে জিতু। এই প্রথম জুটি বাঁধলেন অঙ্কিতা-জিতু। কাজের অভিজ্ঞতা কেমন? অভিনেত্রীর দাবি, প্রথম কাজ বলে শ্যুটের আগে তাঁরা এক সঙ্গে বসে দৃশ্য নিয়ে আলোচনা করে নিতেন। ফলে, শ্যুটের সময় খুব সমস্যা হয়নি। পাশাপাশি, প্রচুর সহযোগিতা করেছেন কলা-কুশলী, চিত্রনাট্যকার এবং পরিচালক নিজে। হইহই করেই কাজ করেছেন সবাই মিলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jeetu Kamal Ankita Chakraborty Srijato Bandopadhyay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE