Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Arijit Singh

ন’বছর আগে মঞ্চে মন কষাকষির সূত্রপাত, অরিজিতের কোন ‘ভুল’-এ চটেছিলেন সলমন?

অরিজিৎ সিংহের সঙ্গে তাঁর অশান্তির খবর বলিপাড়ায় সুবিদিত। বছর নয়েক আগে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ঝগড়ার কারণে সলমন খানের চোখের বালি হয়ে উঠেছিলেন অরিজিৎ।

Arijit Singh reveals that he texted Salman Khan after 2014 award show feud

অরিজিৎ-সলমন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৩ ১৮:৫৬
Share: Save:

দেশের অন্যতম জনপ্রিয় গায়ক তিনি। শুধু দেশের মধ্যেই সীমাবদ্ধ নয় তাঁর খ্যাতি। নিজের প্রতিভা এবং যোগ্যতার জোরে আন্তর্জাতিক পরিচিতি পেয়েছেন গায়ক অরিজিৎ সিংহ। পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের জিয়াগঞ্জের ছেলে তিনি। কর্মসূত্রে থাকেন মুম্বইয়ে। অনুষ্ঠানের জন্য যেতে হয় দেশ-বিদেশের বিভিন্ন জায়গায়। গত কয়েক বছরে নিজের মেধা এবং পরিশ্রমের সৌজন্যে খ্যাতির শিখরে পৌঁছেছেন তিনি। বলিউডে এখন অন্যতম ব্যস্ত প্লেব্যাক গায়ক অরিজিৎ। শাহরুখ খানের মতো তাবড় তারকার ছবিতেও রমরমিয়ে গান গেয়েছেন তিনি। ‘জওয়ান’ ছবির ‘চলেয়া’ গান এখনও মুখে মুখে ঘুরছে অনুরাগীদের। শাহরুখ ছাড়াও বলিউডের অন্য তারকাদের নেপথ্যেও গান গেয়েছেন অরিজিৎ। বাদ ছিলেন শুধু সলমন খান। তার কারণ, বছর নয়েক আগে জনসমক্ষে তাঁদের ঝামেলা। তবে সেই ঝামেলার পর গড়িয়েছে বহু জল। সলমনের কাছে ক্ষমা চেয়েছেন অরিজিৎ। এমনকি, তাঁর বাড়িতে পর্যন্ত গিয়ে হাজির হয়েছেন জিয়াগঞ্জের গায়ক। অবশেষে মন গলেছে ভাইজানের। ‘টাইগার ৩’ ছবিতে ‘লেকে প্রভু কা নাম’ গানটি গেয়েছেন অরিজিৎ। ন’বছর আগে ঠিক কী ঘটেছিল পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চে?

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গায়ক হলেও অত্যন্ত সাধারণ মানের জীবনযাপনেই অভ্যস্ত অরিজিৎ সিংহ। তাঁর পোশাকেও দেখা যায় সেই ছাপ। ২০১৪ সালের ওই পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও তেমন সাদামাটা পোশাকেই গিয়েছিলেন অরিজিৎ। এক সাক্ষাৎকারে তিনি জানান, ওই সময় সুরকার প্রীতমের সঙ্গে একটি কাজ করছিলেন তিনি। ফলে বেশ ক্লান্তও ছিলেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠান ঘণ্টার পর ঘণ্টা চলতে থাকায় চোখ লেগে গিয়েছিল তাঁর। অরিজিৎ বলেন, ‘‘আমার নাম যখন ডাকা হয়েছিল, তখন আমাকে কেউ এক জন ডেকে দেন। আমি যখন মঞ্চে উঠছি, তখন আমি সাধারণ পোশাক আর চটি পরে ছিলাম। সেটা দেখে সলমন খান কিছুটা অবাক হয়েছিলেন। তার পরে যখন তিনি আমাকে প্রশ্ন করেন, আমি ঘাবড়ে গিয়েছিলাম। মুখ ফস্কে বলে ফেলেছিলাম, ‘আপনারাই তো ঘুম পাড়িয়ে দিলেন’। আমার মুখ দিয়ে এই কথাটা বেরোনোর পরেই আমি বুঝতে পারি যে ভুল করেছি।’’ অরিজিৎ জানান, মঞ্চ থেকে নেমে নিজের জায়গা আর খুঁজে পাননি তিনি। তাই পুরস্কার নিয়ে হাঁটা লাগিয়েছিলেন। তাতে আরও রেগে গিয়েছিলেন সলমন।

অরিজিৎ বলেন, ‘‘আমি বিমানে করে কলকাতায় ফেরার পরেই সলমনকে মেসেজ করি। সলমন আমাকে উত্তর দিয়ে বলেছিলেন, পুরস্কারকে অবহেলা করা উচিত হয়নি আমার। আমি স্বস্তি পেয়েছিলাম এটা ভেবে যে এক জন অভিজ্ঞ শিল্পী আমাকে পথ দেখাচ্ছেন। আমি তো ভাবতেই পারিনি যে তিনি এত দিন রাগ জমিয়ে বসে আছেন!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE