×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ জুন ২০২১ ই-পেপার

রক্ত পেয়েছেন অরিজিৎ সিংহের মা, সকলকে ধন্যবাদ জানালেন গায়ক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ মে ২০২১ ১৬:২৯
অরিজিৎ সিংহ।

অরিজিৎ সিংহ।

গায়ক অরিজিৎ সিংহের মা অসুস্থ হয়ে ভর্তি রয়েছেন দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে। ফেসবুকে এক স্বেচ্ছাসেবীর পোস্টের মাধ্যমে জানা গিয়েছিল, এ নেগেটিভ গ্রুপের রক্তের প্রয়োজন তাঁর। বিরল রক্তের গ্রুপ হওয়ায় সাহায্য পেতে প্রকাশ্যে আনা হয়েছিল অরিজিতের পরিচয়। অবশেষে গায়কের অসুস্থ মায়ের জন্য রক্ত পাওয়া গিয়েছে। ‘ব্লাডমেটস’ নামে এক স্বেচ্ছাসেবী সংস্থা এই কাজে এগিয়ে এসেছে।

আপাতত রক্ত দেওয়া হচ্ছে গায়কের মাকে। আনন্দবাজার ডিজিটালকে ‘ব্লাডমেটস’-এর এক কর্মী বলেন, “গতকালও ৩ ইউনিট রক্তের প্রয়োজন ছিল। চেষ্টা চালিয়ে আমরাই রক্তের ব্যবস্থা করে দিয়েছিলাম। আজ ফেসবুকে এ নেগেটিভ রক্তের পোস্ট এবং আমাদের হাতে থাকা তথ্যের মাধ্যমে আমরা রক্ত জোগাড় করতে পেরেছি।”

জানা যাচ্ছে, এই মুহূর্তে কলকাতায় নেই অরিজিৎ। তবে ফোনে প্রতি মুহূর্তে মায়ের খবর নিয়ে চলেছেন গায়ক। বর্তমানে কিছুটা স্থিতিশীল তাঁর মা। হয়তো কিছুটা স্বস্তি পেলেন অরিজিৎ নিজেও। ফেসবুকে একটি পোস্ট করেছেন গায়ক। সেখানে লিখেছেন, ‘আমার বিনীত অনুরোধ, এই সময়ে যাঁরা আমাকে সাহায্য করতে এগিয়ে এসেছেন, দয়া করে আমার নাম দেখে অতিরিক্ত কিছু করার চেষ্টা করবেন না। আমরা প্রত্যেককে সমানভাবে সম্মান করতে না পারলে, এই বিপর্যয় থেকে বেরিয়ে আসতে পারব না। যাঁরা আমাকে সাহায্য করেছেন, তাঁদের প্রতি আমি কৃতজ্ঞ। সব মানুষই সমান গুরুত্বপূর্ণ’।

Advertisement


নেটমাধ্যমে নিজের ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা করেন না অরিজিৎ। তবে এই কঠিন সময়ে তাঁর মাকে সাহায্য করার জন্য সকলকে ধন্যবাদ জানাতে ভোলেননি গায়ক। তার সঙ্গে মনে করিয়ে দিয়েছেন, সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর কথা। অরিজিতের পোস্টে তাঁর মায়ের দ্রুত আরোগ্য কামনা করেছেন অনুরাগীরা। তার আগের একটি পোস্টে থ্যালাসেমিয়া আক্রান্তদের জন্য প্লাজমা দানের অনুরোধ করেছেন গায়ক। তাঁর মায়ের অসুস্থতার কারণ এখনও প্রকাশ্যে আনেননি অরিজিৎ।

Advertisement