Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অরিন্দম শীলের ‘খেলা যখন’ ঘুরে গিয়েছে

অরিন্দম শীলের আটকে যাওয়া ছবি আবার শুরু হচ্ছে। খোঁজ নিল আনন্দ প্লাসগত ফেব্রুয়ারি-মার্চ নাগাদ ‘খেলা যখন’-এর শুটিং‌ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু

০৪ সেপ্টেম্বর ২০১৯ ০০:২৭
Save
Something isn't right! Please refresh.
মিমি ও অরিন্দম।

মিমি ও অরিন্দম।

Popup Close

খুব কম ছবি নিয়েই হয়তো এত টালবাহানা চলে। অরিন্দম শীলের ‘খেলা যখন’ ছবিটি হওয়ার কথা ছিল ভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে। সে ছবি নাকি এখন হবে ক্যামেলিয়ার প্রযোজনায়। এবং নায়িকার চরিত্রে থাকছেন মিমি চক্রবর্তীই। আগামী জানুয়ারি থেকে শুটিং। আপাতদৃষ্টিতে মনে হতে পারে, প্রযোজক বদল আর কী এমন ব্যাপার। কিন্তু টলিউড ইন্ডাস্ট্রির অঙ্ক এতটা সরল নয়।

গত ফেব্রুয়ারি-মার্চ নাগাদ ‘খেলা যখন’-এর শুটিং‌ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ভেঙ্কটেশ ফিল্মসের অন্যতম কর্ণধার শ্রীকান্ত মোহতাকে সিবিআই গ্রেফতার করার পরেই ছবিটি ভেস্তে যায়। নির্মাতাদের তরফ থেকে বলা হয়, এই ছবিটির জন্য শ্রীকান্তের ক্রিয়েটিভ সিদ্ধান্তের প্রয়োজন ছিল। যদিও ইন্ডাস্ট্রি সূত্রে অন্য একটি কারণও শোনা যায়। ছবির প্রধান চরিত্রে মিমি ছিলেন। বিপরীতে আবীর চট্টোপাধ্যায়। কিন্তু চরিত্রটি পছন্দ না হওয়ায় আবীর ছবি থেকে সরে দাঁড়ান। যদিও তিনি প্রকাশ্যে ডেটের সমস্যার কথা উল্লেখ করেছিলেন। আবীরের জায়গায় নেওয়া হয় অনির্বাণ ভট্টাচার্যকে। এখানেই টুইস্ট।

প্রযোজনা সংস্থা কোন ছবি তৈরি করবে আর কোনটা করবে না, তার সবটা নির্ভর করে টেলিভিশন চ্যানেলের স্যাটেলাইট রাইটসের চুক্তির উপরে। চ্যানেল নাকি ছবিটি কিনতে রাজি হয়নি। চ্যানেলগুলি এখন প্রতিটি ছবির মার্কেট ভ্যালু যাচাই করে তবেই কেনে। আবীর ছবিতে থাকলে নির্মাতাদের তা বিক্রি করতে সুবিধে হত। অনির্বাণ এখনও ততটা জনপ্রিয় হতে পারেননি।

Advertisement

অন্য দিকে এসভিএফ-এর সঙ্গে অরিন্দম শীলের সম্পর্কেরও অবনতি ঘটে। তিনটি ব্যোমকেশ বক্সী পরিচালনা করেছিলেন অরিন্দম। কিন্তু আগামী ব্যোমকেশের নির্দেশক হিসেবে এসভিএফ অন্য পরিচালক স্থির করে ফেলে। এ দিকে অরিন্দমও ক্যাম্প বদলে ক্যামেলিয়ার সঙ্গে ‘মিতিন মাসি’র নির্মাণে হাত দেন। এখন তিনি নাকি সিদ্ধান্ত নিয়েছেন, ‘খেলা যখন’-এর চিত্রনাট্য নিয়ে ক্যামেলিয়ার সঙ্গেই ছবি করবেন।

এই ছবিটির প্রস্তুতির জন্য মিমি ওয়র্কশপও করেছিলেন। কিন্তু ছবিটি বাতিল হওয়ায় নায়িকা বেশ মুষড়ে পড়েন। লোকসভা নির্বাচনের জন্য মিমি অনেক দিন সিনেমা জগতের বাইরে। যদিও এসভিএফ-এর প্রযোজনায় প্রতিম ডি গুপ্ত এবং ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ছবিতে তাঁর কাজ করার কথা শোনা যাচ্ছে।

প্রযোজক বদল নিয়ে অরিন্দমের কাছে প্রশ্ন রাখা হলে তিনি বলেন, ‘‘শুধু এটুকু বলতে পারি আমার পরের ছবি ‘খেলা যখন’। এর বেশি কিছু ঠিক হয়নি।’’ প্রধান চরিত্রে মিমিই? ‘‘আমি এই ছবিটা মিমিকে ছাড়া করব না,’’ স্পষ্ট জবাব তাঁর। পরিচালককে নাকি অভিনেত্রী সম্মতিও জানিয়েছেন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement