Advertisement
০৭ মে ২০২৪
Avatar 2

টিকিট বিক্রি হয়নি, প্রথম দিনেই ৭০টিরও বেশি প্রেক্ষাগৃহে বাতিল হল ‘অবতার ২’

মুম্বই এবং চেন্নাইয়ের আশপাশের বেশ কিছু শহরে ছবি একই। টিকিট বিক্রি না হওয়ায় ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর সকাল এবং মাঝরাতের যাবতীয় শো বাতিল করা হল।

টিকিট বিক্রি না হওয়ায় ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর সকাল এবং মাঝরাতের যাবতীয় শো বাতিল করা হল।

টিকিট বিক্রি না হওয়ায় ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর সকাল এবং মাঝরাতের যাবতীয় শো বাতিল করা হল। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ১৫:০৭
Share: Save:

১৬ ডিসেম্বর বিশ্ব জুড়ে মুক্তি পেল জেমস ক্যামেরনের বহু প্রতীক্ষিত ছবি ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’। অগ্রিম টিকিট বিক্রি হয়েই ছিল। বছরের শেষে বড়সড় ইনিংস খেলতে চলেছে এই ছবি, এমনই অনুমান ছিল চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষকদের। প্রশংসাও আসছিল। কিন্তু শুরু হতে না হতেই ৭০টি মাল্টিপ্লেক্সে শো বাতিল হল এই ছবির। মুম্বই এবং চেন্নাইয়ের আশপাশের বেশ কিছু শহরে পরিস্থিতি একই।

টিকিট বিক্রি না হওয়ায় ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর সকাল এবং মাঝরাতের যাবতীয় শো বাতিল করা হল। ভোর ৪টে থেকে ৬টার মধ্যে দর্শক যে ‘অবতার’ জাতীয় হলিউড ছবি দেখতে আগ্রহী নন, তা বেশ বোঝা গিয়েছে বলেই জানান হলমালিকরা। যদিও একই শো টাইমে ‘স্পাইডারম্যান— নো ওয়ে হোম’ (২০২১), ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ (২০২২), ‘ব্রহ্মাস্ত্র’ (২০২২) ভালই চলেছিল। সম্প্রতি ‘দৃশ্যম ২’ (২০২২)ও চলছে মাঝরাত থেকেই। কিন্তু একই স্লটে ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর টিকিট প্রায় বিক্রি হয়নি বললেই চলে।

হলমালিকদের বক্তব্য, টিকিটের দাম বেশি হওয়ার কারণেই কিছু এলাকার দর্শক উৎসাহ হারিয়েছেন। যদিও কলকাতায় এখনও অবধি প্রতিক্রিয়া বেশ ভালই। সকালের শো দেখে আপ্লুত বহু দর্শক। এই ফ্র্যাঞ্চাইজ়িরই পরবর্তী ছবি ‘অবতার ৩’ মুক্তির তারিখ ঠিক হয়ে আছে দু’বছর আগে থেকে। ২০২৪ সালের ২০ ডিসেম্বর মুক্তি পাবে তৃতীয় ‘অবতার’।

শুধু তা-ই নয়, আরও কিছু ভাবনা আগাম জানিয়ে দিয়েছেন পরিচালক, যা বাস্তবায়িত হবে সব কিছু পরিকল্পনামাফিক চললে। সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্যামেরন বললেন, “৩ নম্বর ছবি আমাদের বাক্সে রয়েছে। প্রযোজক দল একদম ঠিকঠাক এগোচ্ছে। এই ভাবে চলতে থাকলে ২০২৮ সালের মধ্যে আর তিনটে ‘অবতার’ বানিয়ে ফেলব আমরা।” তবে শর্ত আছে! কানাডার পরিচালক এর পরই বলেন, “সব কিছু নির্ভর করছে এই সপ্তাহের উপর। যদি ছবি সফল হয়, তবেই পরের ভাবনাগুলো বাস্তবায়িত হবে।”

‘টাইটানিক’ (১৯৯৭) নির্মাতা ক্যামেরনের দাবি, পরের ছবি আসার আগে আগেরটি থেকে লাভ তুলে নিতে হয়। তাই সাবধানে পা ফেলতে চান এ বারও। তাঁর কথায়, “অবশ্যই আমরা লাভ নিয়েও ভাবছি। এতগুলো ছবি পর পর বানিয়ে নিজেদের পায়ে কুড়ুল মারতে চাই না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Avatar 2
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE