×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

মাইনাস ৩৩ ডিগ্রিতে লাদাখে কী করছেন অমিতাভ বচ্চন!

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ জানুয়ারি ২০২১ ২০:২৮
এখনও ঝোড়ো ব্যাটিং করছেন অমিতাভ বচ্চন।

এখনও ঝোড়ো ব্যাটিং করছেন অমিতাভ বচ্চন।

তাঁর অর্ধেকেরও কমবয়সি অভিনেতারা এখনও ভয়ে ভয়ে যাচ্ছেন ছবির শুটিংয়ে। সেটের সবার করোনা পরীক্ষা করা থেকে শুরু করে মানা হচ্ছে সবরকম সুরক্ষাবিধি।

তাঁর থেকে বয়সে আট বছরের ছোট রজনীকান্তও করোনার ভয়ে বন্ধ করেছেন শুটিং। রাজনৈতিক কেরিয়ার শুরুর আগেই শেষ করেছেন রজনী। আর ৭৮ বছরের তরুণ বিগ বি? তিনি এখনও ঝোড়ো ব্যাটিং চালিয়ে যাচ্ছেন। ভাইরাসকে অনেক আগেই গ্যালারির বাইরে ফেলেছেন। আর এই শীতে আরও এক বার নিজের ফিটনেসের প্রমাণ দিলেন অমিতাভ বচ্চন, লাদাখ গিয়ে।

লাদাখের তাপমাত্রা এখন মাইনাস ৩৩ ডিগ্রি সেলসিয়াস। হাড়কাঁপানো ঠান্ডা সেখানে। আর সেই তীব্র ঠান্ডার মধ্যেই লাদাখে গিয়ে শ্যুটিং সেরে আবার মুম্বইয়ে নিজের বাড়ি ফিরে এলেন অমিতাভ বচ্চন। পেশাদারিত্ব বোধ হয় একেই বলে।

Advertisement

আরও পড়ুন : তৈমুরকে বিগড়ে দিচ্ছেন অর্জুন, নালিশ করিনার

লাদাখে কিন্তু কোনও সিনেমার জন্য যাননি অমিতাভ বচ্চন। স্রেফ একটি বিজ্ঞাপনী ছবির শ্যুটিং ছিল। এই ঠান্ডায় তাঁর বয়সের শারীরিক ঝুঁকি নিয়েও তিনি পূরণ করলেন সেই দায়বদ্ধতা। পিছিয়ে এলেন না। বা শারীরিক ঝুঁকির কারণ দেখিয়ে বন্ধ করলেন না শ্যুটিং। নির্ধারিত সময়েই শেষ করলেন নিজের কাজ।

টুইটারে শ্যুটিংয়ের ছবিও দিয়েছেন অমিতাভ। মোটা সাদা জ্যাকেট, থার্মালওয়্যার, গগলস, গ্লাভস... বরফ থেকে বাঁচার সব আবরণই রয়েছে তাঁর শরীরে। বিবরণে লিখেছেন, এত কিছুর পরেও ঠান্ডাকে আটকাতে পারলাম না। যদিও ছবি দেখে বোঝার উপায় নেই ঠান্ডা কাবু করেছে অমিতাভকে।

আরও পড়ুন : বিয়ের পর থেকেই ন্যুডিটিতে মানা? খোলসা করলেন খোদ অভিনেত্রী

Advertisement