Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Anirban Chakrabarti

একেনের পর নতুন অবতারে অনির্বাণ, ওয়েব সিরিজ়ের পরিচালক জয়দীপ

একেনবাবুর জুটি ফিরছে। তবে এ বার ওয়েব সিরিজ়। কী কী চমক থাকছে?

Anirban Chakrabarti

অনির্বাণ চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৯:৫৪
Share: Save:

এত দিন তাঁকে একাধিক বাংলা ছবি এবং ওয়েব সিরিজ়ে দেখা গিয়েছে। এমনকি, যাবতীয় ‘সমালোচনা’-কে দূরে সরিয়ে ঝুঁকিপূর্ণ জটায়ু চরিত্রেও পাশ করেছেন হাসি মুখে। তবে বাঙালি দর্শকের মনে অনির্বাণ চক্রবর্তীকে স্থায়ী আসন করে দিয়েছে ‘একেনবাবু’ চরিত্র। এ বার নতুন অবতারে হাজির হবেন তিনি। কোনও স্বল্প দৈর্ঘ্যের চরিত্র বা খলনায়কের চরিত্র নয়, আক্ষরিক অর্থে একেন থেকে বেরিয়ে কেন্দ্রীয় চরিত্র।

অনির্বাণকে নতুন ভাবে দর্শকদের সামনে হাজির করতে অভিনেতার সঙ্গে জুটি বেঁধেছেন পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়। অর্থাৎ, ‘একেন’ জুটি আরও এক বার ফিরছে। হইচই-এর জন্য একটি ওয়েব সিরিজ়ে অভিনয় করছেন অনির্বাণ। উল্লাস মল্লিকের উপন্যাস ‘ডুগডুগি’ অবলম্বনে তৈরি হচ্ছে এই সিরিজ়। জয়দীপ বললেন, ‘‘ছবি ছাড়াও আমি অনির্বাণের নাটক দেখেছি। তিনি যে শক্তিশালী অভিনেতা, তা নিয়ে কোনও সন্দেহ নেই। তাই ওঁকে নিয়ে একটা অন্য ধরনের কাজের ইচ্ছা ছিল। উপন্যাসটা পড়েই আমার ওঁর কথা মনে হয়।’’ চরিত্র বা গল্পের কোনও খুঁটিনাটি নিয়ে এখনই খোলসা করতে চাইছেন না পরিচালক। তবে এই সিরিজ়ে অনির্বাণকে সম্পূর্ণ নতুন ভাবেই দর্শক আবিষ্কার করবেন সে কথাও জোর গলায় জানালেন জয়দীপ।

জীবনের পথে কখনও কখনও পরিস্থিতিই হয়ে ওঠে মাদারি তথা নিয়ন্ত্রক। আর মানুষ সেই ডুগডুগির তালে নাচতে থাকে। এই কঠিন সত্যকেই উপন্যাসে তুলে ধরা হয়েছে। সেই অবনীশ চরিত্রে অভিনয় করে কী উপলব্ধি অনির্বাণের? বললেন, ‘‘চরিত্রটা এতটাই সাধারণ যে, হয়তো চোখেও পড়ে না। মফস্‌সল থেকে কলকাতায় চাকরি করতে আসা এক জন সাধারণ মানুষের জীবনের পটপরিবর্তনের গল্প।’’ সিনেমা এবং ওয়েব সিরিজ়ে অনির্বাণকে দর্শক দেখেছেন। কিন্তু অভিনেতা বললেন, ‘‘একদম অন্য ধরনের চরিত্র। আমি আর জয়দীপদা করছি মানে কিন্তু এটা একেনবাবুর ধাঁচের মেকিং নয়।’’

আপাতত শুটিং চলছে জোরকদমে। সিরিজ়ের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন বিশ্বনাথ বসু, শ্রেয়া ভট্টাচার্য, লোকনাথ দে, অতনু বর্মণ, রায়াতি ভট্টাচার্য প্রমুখ। হওড়ার পাঁচলায় আউটডোর শুটিং শেষে ইউনিট আপাতত কলকাতার বিভিন্ন জায়গায় এই সিরিজ়ের শেষ পর্বের শুটিং সারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anirban Chakrabarti Tollywood Actor New Web series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE