Advertisement
০১ মে ২০২৪
Honey Singh

সাদা কাগজে স্বাক্ষর করতে বাধ্য করেন হানি, আর কী কী অভিযোগ রয়েছে বাদশার?

একদা বন্ধু হানিও বাদশা। বর্তমানে একে অপরের প্রতিদ্বন্দ্বী। দেখা হলেও এড়িয়ে যান একে অপরকে। বন্ধুত্ব ভাঙার কারণ জানালেন বাদশা।

Badshah opens up about the rift with honey singh singer made him sing in blank paper

(বাঁ দিকে) হানি সিংহ. বাদশা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ২০:২৮
Share: Save:

এক সময়ের কাছের বন্ধু। হানি সিংহ ও বাদশা। দু’জনেই ভারতের প্রতিষ্ঠিত র‌্যাপার। যদিও হানির শুরুটা হয়েছিল বাদশাহের বেশ কয়েক বছর আগে। তার পর র‌্যাপার হিসেবে পরিচিতি পান বাদশা, রফতারের মতো তারকারা। একদা বন্ধু ছিলেন হানি এবং বাদশা। বর্তমানে একে অপরের প্রতিদ্বন্দ্বী। দেখা হলেও এড়িয়ে যান একে অপরকে। কিন্তু, কী কারণে নষ্ট হল বন্ধুত্ব? তাঁদের বন্ধুত্বহানির বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ আনলেন বাদশা।

২০০৬ সালে ‘মাফিয়া মুন্ডের’ নামে একটি ব্যান্ড শুরু করেন তাঁরা। মাঝের তিন বছর ঠিকঠাক চললেও ২০০৯ সাল থেকে শুরু অশান্তি। একটা সময় ভেঙে যায় সেই ব্যান্ড। প্রথমে হানি এবং বাদশার উদ্যোগে এই ব্যান্ডের পথচলা শুরু হলেও ধীরে ধীরে তাঁদের সঙ্গে যুক্ত হন রফতার, ইক্কা, লিটল গুরুর মতো র‌্যাপারেরা। তবে সেই ব্যান্ড ভেঙে যায় ২০১২ সালে, শুধুই হানির আত্মকেন্দ্রিক ব্যবহারের কারণে।

এক সাক্ষাৎকারে বাদশা বলেন, ‘‘২০০৯ সালে থেকে শুরু হয় মতপার্থক্য। আমি অনেক বার হানির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করি। প্রতি বার এড়িয়ে যেতেন। ফোন করলে ধরতেন না। শেষ পর্যন্ত হানি এতটাই আত্মকেন্দ্রিক হয়ে উঠলেন যে নিজের কেরিয়ার ছাড়া আর কিছুই ভাবতে পারছিলেন না। আমার মনে হয় ওঁর এতটা আত্মকেন্দ্রিক হওয়ার দরকার ছিল না। মুখে আমাদের ভাই বলছেন, এ দিকে আমাদের কাজকে মান্যতা দিতে চাইছেন না। শেষমেশ সব ছেড়েছুড়ে দিয়ে এখানে এসেছি।’’ বাদশা জানান, সেই সময় হানি তাঁকে দিয়ে খালি চুক্তিপত্রেও স্বাক্ষর পর্যন্ত করিয়ে নেন। ব্যস, তার পর তাঁদের ব্যান্ড এবং বন্ধুত্ব দুইয়ের সমাপ্তি ঘটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Honey Singh Rapper Badshah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE