Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ জুন ২০২২ ই-পেপার

URL Copied

বিনোদন

Armaan Kohli: কাজলের বোনের সঙ্গে প্রেম, মহিলা প্রতিযোগীকে মারধর... আগেও জেলে গিয়েছেন আরমান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ অগস্ট ২০২১ ১৩:২৭
বিগত আট বছর ধরে সিংহভাগ মানুষ তাঁকে চেনেন ‘বিগ বস’-এর প্রাক্তন প্রতিযোগী হিসেবে। বলিউডের নাম করা পরিচালক রাজকুমার কোহলীর ছেলে হয়েও বলিউডে সাফল্যের মুখ দেখেননি আরমান কোহলী।

‘বদমেজাজি’ বলে পরিচিত এই তারকাকে মাদক রাখার অভিযোগে গ্রেফতার করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। কিন্তু জানেন কি আরমানের জন্যই পেশাগত জীবনে সাফল্যের শিখরে পৌঁছেছিলেন শাহরুখ খান?
Advertisement
সে বহু বছর আগের কথা। আরমান এবং শাহরুখ, দু’জনেই ইন্ডাস্ট্রিতে নিজেদের জায়গা তৈরির চেষ্টা করছেন। এমন সময় আরমানের কাছে ‘দিওয়ানা’ ছবিতে অভিনয়ের প্রস্তাব আসে।

শোনা যায়, দিব্যা ভারতী এবং ঋষি কপূরের সঙ্গে কাজ শুরু করে দিয়েছিলেন আরমান। কিন্তু কাজ নিয়ে পরিচালকের সঙ্গে মতপার্থক্য থাকায় মাঝ পথে শ্যুটিং ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন তিনি।
Advertisement
সেই সময় আরমানের পরিবর্তে  নবাগত শাহরুখকে ছবিতে নেওয়া হয়। পরবর্তী সময়ে সেই ছবি বক্স অফিসে দারুণ ব্যবসা করে। শাহরুখের অভিনয়ও প্রশংসিত হয়। এর পরে তাঁকে আর পিছন ফিরে তাকাতে হয়নি।

এই ছবির পর শাহরুখের কেরিয়ারের লেখচিত্র উর্ধ্বমুখী হলেও হারিয়ে যেতে থাকেন আরমান। কেরিয়ারের শুরুর দিকে ‘বিদ্রোহী’, ‘দুশমন জমানা’, ‘আনম’-এর মতো ছবিতে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু এগুলির মধ্যে কোনওটিই তাঁর নামের পাশে সফল নায়কের তকমা জুড়ে দিতে পারেনি।

‘দিওয়ানা’ থেকে বেরিয়ে আসার পরে ‘কোহরা’, ‘অউলাদ কা দুশমন’, ‘জুয়ারি’-র মতো একাধিক ছবিতে অভিনয় করেছিলেন আরমান। কিন্তু তাঁর কোনও ছবিই দর্শক মনে ছাপ ফেলতে পারছিল না।

ছেলের ডুবন্ত কেরিয়ারের হাল ধরতে ‘জানি দুশমন’ ছবি পরিচালনা করেন আরমানের বাবা রাজকুমার। অক্ষয় কুমার, সুনীল শেট্টি, সানি দেওলের মতো অভিনেতাদের সঙ্গে আরমানকে কাজ করার সুযোগ দেন তিনি। ছবিতে নায়িকার ভূমিকায় ছিলেন মনীষা কৈরালা।

ছেলে আরমানের জন্য হলিউডি কায়দায় একাধিক অ্যাকশন দৃশ্য রেখেছিলেন রাজকুমার। প্রযুক্তির সাহায্যে ‘দ্য ম্যাট্রিক্স’ ছবির মতো করে কিছু দৃশ্য ফুটিয়ে তুলতে চেয়েছিলেন তিনি। কিন্তু তাতেই হিতে বিপরীত হয়। ছবিতে ভিএফএক্স-এর ব্যবহার কার্যত ‘আজগুবি’ বলে মনে হয় দর্শকের। বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে ‘জানি দুশমন’। মুক্তির ১৯ বছর পরেও এই ছবিকে নিয়ে ট্রোল জারি রয়েছে।

২০১৩ সালে আরমানকে ‘বিগ বস’-এর সপ্তম সিজনে অংশ নেওয়ার সুযোগ করে দিয়েছিলেন সলমন খান। সেখানেও একাধিক বার প্রতিযোগীদের সঙ্গে বিতণ্ডায় জড়িয়েছিলেন তিনি। সেই সিজনে আরমানের সহ-প্রতিযোগী ছিলেন কাজলের বোন তানিশা মুখোপাধ্যায়। তাঁর সঙ্গে ঘনিষ্ঠতা হয় আরমানের।

‘বিগ বস’ শেষ হয়ে যাওয়ার পরেও সম্পর্ক অটুট ছিল দুই তারকা-সন্তানের। কিন্তু আরমানের খামখেয়ালি আচরণ এবং বদমেজাজের জন্য শেষমেশ সম্পর্ক থেকে বেরিয়ে আসতে বাধ্য হয়েছিলেন তানিশা।

যে ‘বিগ বস’ আরমানকে নতুন করে খ্যাতি এনে দিয়েছিল, সেই ‘বিগ বস’-এর জন্যই হাজতবাস হয়েছিল তাঁর। সহ-প্রতিযোগী সোফিয়া হায়াতকে মারধর করার অভিযোগে গ্রেফতার করা হয় আরমানকে। সোফিয়া অভিযোগ করেছিলেন, ‘বিগ বস’-এর বাড়িতে তাঁকে ঝাঁটা দিয়ে মেরেছিলেন আরমান।

সেই প্রথম নয়। অতীতেও শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে আরমানের বিরুদ্ধে। শোনা যায়, প্রাক্তন প্রেমিকা মুনমুন দত্তকেও এক বার বেধড়ক মারধর করেছিলেন আরমান। মুনমুনের সঙ্গে বিচ্ছেদের পর নিরু রণধাওয়ার সঙ্গে সম্পর্কে জড়ান আরমান। মুনমুনের মতো নিরুও আরমানের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ করেন।

পুলিশকে নিরু জানান, আরমান তাঁর মাথা দেওয়ালে ঠুকে দিয়েছিলেন। অভিযোগ দায়ের হওয়ার পর বেশ কয়েক দিন গা ঢাকা দিয়েছিলেন আরমান। কিন্তু এক দিন সিম কার্ড কিনতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েন তিনি। তখনই তাঁকে গ্রেফতার করা হয়।

সব বিতর্ক কাটিয়ে ২০১৫ সালে সলমনের সাহায্যে ‘প্রেম রতন ধন পায়ো’-তে খলনায়কের চরিত্রে অভিনয় করেন আরমান। কিন্তু বড় প্রযোজনা সংস্থার বড় বাজেটের ছবিও তাঁর কেরিয়ারের মোড় ঘোরাতে পারেনি। বিখ্যাত পরিচালক রাজকুমার এবং একদা নায়িকা নিশির পুত্র ক্রমশ চলে যান বিস্মৃতির অতলে।