Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বিনোদন

ফ্লপ ডেবিউয়ের পর মেগাহিট হয়েছিলেন এই বলি তারকারা

নিজস্ব প্রতিবেদন
২৮ সেপ্টেম্বর ২০১৮ ১১:০০
হিট আর ফ্লপের চেনা গতে বাঁধা বলিউড। গোটা বছরে অগুনতি ছবি মুক্তি পায়। ডেবিউ হয় বহু অভিনেতার। কিন্তু প্রথম বার অভিনয় করতে আসা সব অভিনেতার ছবিই কি হিট হয়? এমন কিছু অভিনেতার কাহিনি শুনে নেওয়া যাক, যাঁদের ডেবিউ ছবি ফ্লপ। কিন্তু তার পর আর তাঁদের ফিরে তাকাতে হয়নি।

‘বুম’ ছবিটি দিয়ে বলিউডে পা রেখেছিলেন ক্যাটরিনা কইফ। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল এই ছবি। তবে এই ছবির সুবাদেই পরবর্তী কালে আরও ছবির অফার পেয়েছিলেন ক্যাটরিনা। আর তার পর আর ফিরে তাকাতে হয়নি।
Advertisement
সলমনের প্রথম ছবি ‘বিবি হো তো অ্যায়সি’। মুখ্য ভূমিকায় না দেখা গেলেও পার্শ্বচরিত্রেও দর্শকের মনে দাগ কাটতে পারেননি সলমন। ফ্লপ করেছিল ছবিটি। তবে সলমনের পরের ছবি ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ বিরাট হিট হয়।

‘লন্ডন ড্রিমস’ ছবিটি দিয়ে বলিউড ডেবিউ হয় আদিত্য রায় কপূরের। ছবিটি ফ্লপ হয়েছিল। আদিত্যর পরের আরও বেশ কয়েকটি ছবি ফ্লপ হয়। তবে ‘আশিকি টু’ ছবিটিতে আদিত্যের অভিনয় দর্শকের মন ছুঁয়ে গিয়েছিল।
Advertisement
রণবীর কপূরের প্রথম ছবি ‘সাওয়ারিয়া’ কিন্তু সুপার ফ্লপ হয়েছিল। সঞ্জয় লীলা ভন্সালীর হাত ধরে বলিউডে পা রেখেছিলেন রণবীর। আর তা নিয়ে দর্শকদের মধ্যে উত্তেজনাও ছিল তীব্র। কিন্তু প্রথম ছবি দিয়ে দর্শকদের মন জয় করে নিতে পারেননি রণবীর।

‘সাওয়ারিয়া’ ছবিটি দিয়ে বলিউড ডেবিউ হয়েছিল সোমন কপূরেরও। ফ্লপ হয়েছিল ‘সাওয়ারিয়া’। কিন্তু এই সোনমই আবার খুব সম্প্রতি ‘নীরজা’ ছবিটির জন্য জাতীয় পুরষ্কার জিতলেন।

অমিতাভ বচ্চনের বিপরীতে ‘তিন পাত্তি’ ছবিতে অভিনয় করেছিলেন শ্রদ্ধা কপূর। আর সেটাই ছিল শ্রদ্ধার প্রথম ছবি। সেই ছবিও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। তবে ‘আশিকি টু’ ছবিতে শ্রদ্ধার অভিনয় দেখে মনমুগ্ধ হয়ে গিয়েছিলেন দর্শকরা।