Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

বিনোদন

বিগ বাজেট ফিল্মের ছড়াছড়ি, এ বছর বলিউডের যে সিনেমাগুলি মিস করা যাবে না কোনওমতেই

নিজস্ব প্রতিবেদন
০৩ জানুয়ারি ২০২১ ১০:৩০
অতিমারির জেরে এ বছর বিপর্যস্ত ছিল বলিউড। লকডাউনের জন্য দীর্ঘদিন সিনেমাহল বন্ধ থাকায় বড় পর্দার ছবিকে টেক্কা দিয়ে গিয়েছে ওয়েব সিরিজ। কিন্তু নতুন বছরে ঘুরে দাঁড়াতে মরিয়া টিনসেল টাউন। আসুন, দেখে নিই কোন কোন সিনেমা দেখতেই হবে ২০২১-এ।

অক্ষয় কুমার, ক্যাটরিনা কইফ, রণবীর সিংহ, অজয় দেবগণ অভিনীত ‘সূর্যবংশী’ মুক্তি পাওয়ার কথা ছিল ২০২০ সালের মার্চে। কিন্তু অতিমারি পরিস্থিতিতে পিছিয়ে যায় মুক্তি। এ বছরের প্রথম অর্ধেই ছবিটির মুক্তি পাওয়ার কথা।
Advertisement
২০১৮ সালে তাঁদের রূপকথার বিয়ের পরে অনস্ক্রিনে একসঙ্গে ধরা দেবেন রণবীর সিংহ ও দীপিকা পাড়ুকোন। আসন্ন ‘৮৩’-তে তাঁরা আর এক পাওয়ার কাপল-এর ভূমিকায় অভিনয় করবেন। ১৯৮৩ সালে ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয়কে ঘিরে তৈরি এই ছবিতে কপিলের ভূমিকায় আছেন রণবীর। দীপিকা অভিনয় করছেন তাঁর স্ত্রী রোমির চরিত্রে। অতিমারিতে মুক্তি পিছিয়ে যাওয়া ছবিটির জন্য দিন গুনছেন দর্শকরা।

অতিমারি না হলে রোমান্টিক জুটি রণবীর কপূর এবং আলিয়া ভট্টকে ডিসেম্বরেই একসঙ্গে প্রথম বার একই সিনেমায় দেখা যেত। কিন্তু মুক্তি পিছিয়ে গিয়েছে তাঁদের অনস্ত্রিন জুটির প্রথম ছবি ‘ব্রহ্মাস্ত্র’-র। অমিতাভ বচ্চনও অভিনয় করছেন এই ছবিতে। মুক্তি আসন্ন ২০২১-এই।
Advertisement
সলমন খানের ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবিতে অভিনয় করছেন দিশা পাটানি এবং রণদীপ হুডা। প্রভুদেবার পরিচালনায় ছবির কাজ শেষ হয়ে গিয়েছে অক্টোবরেই। এ বছরই মুক্তি পাবে ছবিটি।

সুপারহিট তেলুগু ছবি ‘জার্সি’-র হিন্দি সংস্করণ আসছে একই নামে। ছবিতে শাহিদ কপূর অভিনয় করছেন ক্রিকেটপাগল দর্শকের ভূমিকায়। যাঁর জাতীয় দলে খেলার স্বপ্ন পূর্ণ হবে চল্লিশ বছর বয়স পেরিয়ে। তেলুগু ও হিন্দি, দু’টি ছবিরই পরিচালক গৌতম তিন্নানুরি। ছবিটি মুক্তি পাবে এ বছরেই।

কর্ণ জোহরের ম্যাগনাম ওপাস ‘তখত’-এর মুক্তি পাওয়ার কথা ২০২১ সালেরর বড়দিনে। ঐতিহাসিক প্রেক্ষাপটের এই ছবিতে অভিনয় করছেন আলিয়া ভট্ট, রণবীর সিংহ, করিনা কপূর, অনিল কপূর, ভিকি কৌশল, ভূমি পেডনেকর এবং জাহ্নবী কপূর।

১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত বিখ্যাত হলিউডি ছবি ‘ফরেস্ট গাম্প’-এ হিন্দি সংস্করণ ‘লাল সিংহ চড্ডা’। আমির খানের এই ছবি মু্ক্তি পাওয়ার কথা ছিল ২০২০ সালের বড়দিনে। কিন্তু অতিমারির জন্য পিছিয়ে মুক্তি পাবে এ বছরে।

‘ময়দান’ ছবির হাত ধরে বিরতির পরে আবার প্রযোজনায় ফিরছেন বনি কপূর। ১৯৫০ থেকে ১৯৬৩ অবধি আমৃত্যু ভারতের জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্বে থাকা সৈয়দ আব্দুল রহিমের জীবন নিয়ে এই ছবি। মূল ভূমিকায় অভিনয় করছেন অজয় দেবগণ। পরিচালনা করবেন অমিত রবিন্দরনাথ। এ বছর অক্টোবরে ছবিটি মুক্তি পাওয়ার কথা।

এ বছর নভেম্বরে মুক্তি পাবে অক্ষয়কুমারের ‘রক্ষাবন্ধন’। ভাই-বোনের মধুর সম্পর্ক নিয়ে তৈরি ছবিটি বোন অলকাকে উৎসর্গ করেছেন অভিনেতা। এই ছবিরও মুক্তি পিছিয়ে দিয়েছে অতিমারি।

‘হাউসফুল ৪’-এর পরে অক্ষয়কুমার ও কৃতী শ্যাননকে আবার একসঙ্গে দেখা যাবে ‘বচ্চন পাণ্ডে’ ছবিতে। চলতি মাস থেকেই শ্যুটিং শুরু হওয়ার কথা। ২০১৪ সালের তামিল ছবি ‘বীরম’-এর হিন্দি সংস্করণ এটি।

এ বছর তাপসী পন্নুকে পর্দায় দেখা যাবে স্প্রিন্টারের ভূমিকায়। ছবির নাম ‘রশ্মি রকেট’। তবে ফিল্ম কবে মুক্তি পাবে, এখনও জানা যায়নি।

ব্যাডমিন্টন তারকা সাইন নেহওয়ালের বায়োপিকে অভিনয় করছেন পরিণীতি চোপড়া। শ্যুটিং শুরু হয়েছিল ২০১৯ সালের অক্টোবরে। মুক্তির তারিখ এখনও জানা যায়নি।

মানুষী চিল্লরের প্রথম ছবি ‘পৃথ্বীরাজ’-এরও মুক্তি পাওয়ার কথা এ বছর। মানুষীর বিপরীতে অভিনয় করবেন অক্ষয় কুমার। এই ছবিটিরও মুক্তি আসন্ন এ বছর।

বিপ্লবী উধম সিংহের বায়োপিকে মূল ভূমিকায় অভিনয় করছেন ভিকি কৌশল। ছবিটির ফার্স্ট লুক মুক্তি পেয়েছিল ২০১৯ সালের এপ্রিলে। ২০২০ সালে মুক্তির কথা থাকলেও তা আটকে যায় অতিমারির দাপটে। এ বছর স্বাধীনতা সংগ্রামীকে বড়পর্দায় দেখার অপেক্ষায় দিন গুনছেন দর্শকরা।

সারা আলি খান, অক্ষয়কুমার এবং ধনুষ অভিনীত ‘আটরঙ্গী রে’-তে দুই নায়কের সঙ্গে রোমান্স করতে দেখা যাবে সইফকন্যাকে। সম্প্রতি তাজমহলে ছবিটির শ্যুটিং হয়ে গেল। ছবিটি ঘিরে দর্শকদের আগ্রহ তুঙ্গে।

অতিমারির মধ্যেই ‘বেল বটম’ ছবির শ্যুটিং হয়েছে লন্ডনে। অক্ষয়কমার এবং বাণী কপূর অভিনীত ছবিটি মুক্তি পাবে এ বছর।

জন আব্রাহাম এবং দিব্যা খোসলা কুমারের ‘সত্যমেব জয়তে টু’ মুক্তি পাবে এই বছরই। ছবিটির প্রথম পর্ব সুপারহিট হয়েছিল। সেই অংশের ‘দিলবর’ গানটিও জনপ্রিয় হয়েছিল শ্রোতাদের কাছে।

মুম্বইয়ের কুখ্যাত যৌনকর্মী তথা মাফিয়া গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়িকে পর্দায় আনছেন সঞ্জয় লীলা ভন্সালী। মূল ভূমিকায় অভিনয় করছেন আলিয়া ভট্ট। ছবির ফার্স্ট লুকও প্রকাশিত হয়েছে এ বছর জানুয়ারিতে। অন্য ধারার এই ছবি নিয়েও আগ্রহ চরমে।

প্রয়াত ইরফান খান অভিনীত ‘দ্য সং অব স্করপিয়নস’ প্রদর্শিত হয়েছিল ২০১৭ সালে, লোকার্নো চলচ্চিত্র উৎসবে। এ বছর ভারতে ছবিটি মুক্তি পাওয়ার কথা। অনুরাগীদের কাছে আরও এক বার সুযোগ ইরফানের সদ্য মুক্তিপ্রাপ্ত ছবির দেখার।