Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিতর্কিত ‘ছপাক’ নাকি অজয়-কাজলের ‘তানাজি’, বক্স অফিসে এগিয়ে রইল কোন ছবি?

তবে ফিল্ম অ্যানালিস্টদের একাংশ বলছেন, দীপিকা-মেঘনার ড্রিম প্রজেক্ট ‘ছপাক’ বক্সঅফিসে যতটা কাঁপাবে বলে ধারণা করা হচ্ছিল প্রথম দিনের অঙ্ক কিন্ত

সংবাদ সংস্থা
কলকাতা ১১ জানুয়ারি ২০২০ ১৪:৪৭
Save
Something isn't right! Please refresh.
এগিয়ে কে? গ্রাফিক: তিয়াসা দাস

এগিয়ে কে? গ্রাফিক: তিয়াসা দাস

Popup Close

একদিকে অজয়-কাজলের কামব্যাক ছবি ‘তানাজি’, অন্যদিকে ‘বিতর্কিত’ ছবি মেঘনা গুলজার পরিচালিত, দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ছপাক’...মঙ্গলবার সন্ধ্যের আগে অবধি যদিও ‘ছপাক’-এর আগে বিতর্ক শব্দটি জুড়ে বসেনি। মঙ্গলবার আচমকাই দীপিকার জেএনইউ যাওয়া এবং ঐশীর সঙ্গে একই মঞ্চে দাঁড়িয়ে পড়ুয়াদের ‘পাশে আছি’ বার্তা...চিত্রটা বদলে দিয়েছিল রাতারাতি। তারপরের ঘটনাটা সোশ্যাল মিডিয়ার দৌলতে মোটামুটি সকলেরই জানা। #বয়কট দীপিকা এবং #বয়কট ছপাক-এ তখন ফেসবুক, টুইটারের দেয়াল ছয়লাপ। পাল্টা ট্রেন্ড ওঠে #আইসাপোর্টদীপিকা।

সিনেমায় রাজনীতির রং লাগতেই চিন্তার ভাঁজ পড়েছিল দীপিকা অনুরাগীদের মনে। প্রশ্ন উঠছিল, তবে কি বক্স অফিসে এর খেসারত দিতে হবে দীপিকাকে? গতকাল মুক্তি পেয়েছে ‘ছপাক’ এবং ‘তানাজি’। প্রথম দিনের নিরিখে এগিয়ে রইল কোন ছবি? জেএনইউ যাওয়ার মাসুল কি গুনতে হল দীপিকাকে? দেখে নেওয়া যাক হিসেব-নিকেশ।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ বলছেন, প্রথম দিনের শেষে তানাজির ঝুলিতে এসেছে ১৫ কোটি ১০ লক্ষ টাকা, যা নেহাতই সামান্য নয়। অন্যদিকে ছপাকের ঝুলিতে এসেছে ছয় কোটি টাকা। যদিও আর একটি সূত্র বলছে সংখ্যাটি ছয় কোটি নয়, সাত-সাড়ে সাত কোটির কাছাকাছি। পাচ-ছয়-সাত যাই না কেন হোক প্রথম দিনে বক্স অফিসে কিন্তু তানাজির দিকেই পাল্লা ভারী।

Advertisement

আরও পড়ুন-অজয়কে বিয়ে করতে চাই শুনে বাবা চার দিন কথা বলেননি: কাজল

দাঁড়ান, দীপিকা ফ্যানেরা। ‘ছপাক’ পিছিয়েছে বলে মন খারাপ করার বিশেষ কারণ নেই। ছপাক মুক্তি পেয়েছে ১২০০টি স্ক্রিনে। অন্যদিকে তানাজির জন্য বরাদ্দ স্ক্রিন ২৭০০। মানে দ্বিগুণেরও বেশি। যত বেশি স্ক্রিন তত বেশি লোক। যত বেশি লোক তত বেশি টিকিট বিক্রি আর বক্স অফিসে লক্ষ্মীলাভ। তাই হিসেব কষলে দেখা যাবে সেই হিসেবে ‘ছপাক’ কিন্তু খুব একটা পিছিয়ে নেই তানাজির থেকে।

অন্যদিকে তানাজি বানাতে খরচ হয়েছে ১৫০ কোটি টাকা। অন্যদিকে ছপাকের বাজেট ৩৫ কোটি। প্রোমোশন নিয়ে অতিরিক্তআরও ১০ কোটি।

আরও পড়ুন-‘উনি আমায় টপ খুলে ফেলতে বলেছিলেন’, প্রৌঢ় প্রযোজকের বিরুদ্ধে বিস্ফোরক অভিনেত্রী

তবে ফিল্ম অ্যানালিস্টদের একাংশ বলছেন, দীপিকা-মেঘনার ড্রিম প্রজেক্ট ‘ছপাক’ বক্সঅফিসে যতটা কাঁপাবে বলে ধারণা করা হচ্ছিল প্রথম দিনের অঙ্ক কিন্তু সে কথা বলছে না। জেএনইউয়ে পাশে থাকার বার্তা না কি তানাজির মতো বিগ-বাজেট ছবির সঙ্গে পাল্লা? কারণটা ঠিক কী?

যদিও মোটে একদিন পার হয়েছে। ‘পিকচার অভি বাকি হ্যায়’...



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement