Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

বিনোদন

বড় পর্দায় ‘বান্টি অউর বাবলি ২’, যশরাজের ঝুলিতে আর কী কী?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৭:২২
রানি মুখোপাধ্যায়, সইফ আলি খান, সোনু সুদ, অক্ষয় কুমার— আগামী কয়েকটি মাস কাটুক এই বলি তারকাদের সঙ্গে। ২০২০ সালে আদিত্য চোপড়ার এই প্রযোজনা সংস্থার ৫০ বছর বয়স হয়েছে। সেই উপলক্ষে পর পর কিছু ছবি মুক্তি দিতে চলেছে যশরাজ ফিল্মস। চলতি বছরের শেষ থেকে আগামী বছরের প্রথম দফার মধ্যে মোট চারটি ছবি নিয়ে আসছে সংস্থা। সেগুলি মুক্তির তারিখ দেখে নেওয়া যাক এক ঝলকে—

 ২০০৫ সালের রানি-অভিষেক বচ্চন এবং অমিতাভ বচ্চনের জনপ্রিয় ছবি ‘বান্টি অউর বাবলি’-র দ্বিতীয় কিস্তি নিয়ে আসতে চলেছে যশরাজ ফিল্মস। তাতে রানি থাকলেও অভিষেক-অমিতাভ নেই।
Advertisement
  ‘বান্টি অউর বাবলি ২’-তে রানির সঙ্গে থাকছেন সইফ আলি খান, সিদ্ধান্ত চতুর্বেদী, শর্বরী ওয়াঘ। চলতি বছর ১৯ নভেম্বর মুক্তি পাবে এই ছবি। পরিচালক বরুণ ভি শর্মা নির্দেশিত এই ছবি আগের পর্বের মতোই কৌতুকে পরিপূর্ণ বলে জানিয়েছে যশরাজ ফিল্মস।

আগামী বছর ১৮ মার্চ মুক্তি পাবে ‘শামসেরা’। ইতিহাস ভিত্তিক এই ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন কর্ণ মালহোত্র।
Advertisement
দীর্ঘ বিরতির পর রণবীর কপূর পর্দায় ফিরছেন। অয়ন মুখোপাধ্যায়ের ‘ব্রহ্মাস্ত্র’-র পাশাপাশি যশরাজ ফিল্মসের ‘শামসেরা’ নিয়ে মাস কয়েক ধরেই চারদিকে চর্চা শুরু হয়েছে। বাণী কপূর, সঞ্জয় দত্তর সঙ্গে অভিনয় করবেন রণবীর।

আরও একটি ইতিহাসনির্ভর ছবি নিয়ে আসছে যশরাজ ফিল্মস, ‘পৃথ্বীরাজ’। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন অক্ষয় কুমার। পৃথ্বীরাজের স্ত্রী ‍সংযুক্তার ভূমিকায় দেখা যাবে প্রাক্তন মিস ওয়র্ল্ড মানুষী চিল্লরকে। সোনু সুদও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করবেন এই ছবিতে।

 ছবিটি পরিচালনা করবেন চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। এর আগে ছোট পর্দায় ‘চাণক্য’ ধারাবাহিকের নির্দেশনা দিয়েছেন তিনি। ২০১৯ সালে এই ছবির ঘোষণা করা হয়েছিল। ২০২০ সালের দীপাবলিতে ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। সেই তারিখ পিছিয়েছে। জানানো হয়েছে, আগামী বছর ২১ জানুয়ারি তা মুক্তি পাবে।

২০২২-এর ২৫ জানুয়ারি মুক্তি পাবে ‘জয়েশভাই জোরদার’। যশ রাজ ফিল্মসের ছাতার তলায় নতুন পরিচালক দিব্যাঙ্গ ঠক্করের নির্দেশনায় আসতে চলেছে এই ছবি। ছবির নায়ক রণবীর সিংহ। যশরাজ ফিল্মসের সঙ্গে রণবীরের গাঁটছড়া অনেক দিনের। ‘ব্যান্ড বাজা বারাত’, ‘লেডিজ ভার্সেস রিকি বহেল’, ‘গুন্ডে’, ‘বেফিকরে’ ইত্যাদির পর ফের যেন ঘরে ফিরছেন নায়ক।

‘জয়েশভাই জোরদার’- নামভূমিকায় হাজির হচ্ছেন রণবীর সিংহ। বড় পর্দায় এই প্রথম কোনও গুজরাতি চরিত্রে দেখা যাবে তাঁকে। ছবির নায়িকা হিসেবে জনপ্রিয় দক্ষিণী ছবি ‘অর্জুন রেড্ডি’-র অভিনেত্রী শালিনী পাণ্ডেকে নেওয়া হয়েছে।