Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘দাম চোকাতে হবে’, টিম তাণ্ডবকে সতর্কবাণী যোগী সরকারের

গত ১৫ জানুয়ারি অ্যামাজনে মুক্তি পেয়েছে 'তাণ্ডব'। মুক্তির পরেই বিতর্কে দানা বাঁধে সিরিজটি ঘিরে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ জানুয়ারি ২০২১ ২০:৩২
Save
Something isn't right! Please refresh.
‘তাণ্ডব’কে ঘিরে বিক্ষোভ।

‘তাণ্ডব’কে ঘিরে বিক্ষোভ।
ছবি: পিটিআই

Popup Close

হিন্দুধর্মে ভাবাবেগে ‘আঘাত’করার জন্য ‘তাণ্ডব’ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর এবং প্রযোজক হিমাংশু খুরানা মোহরার বিরুদ্ধে দায়ের হল এফআইআর। উত্তরপ্রদেশের হজরতগঞ্জ কোতোয়ালি থানায় এফআইআর দায়ের করেন সিনিয়র সাব ইনস্পেক্টর অমরনাথ যাদব। পরিচালক-প্রযোজকের সঙ্গেই সিরিজের লেখক গৌরব সোলাঙ্কি এবং অ্যামাজন ইন্ডিয়ার হেড অব অরিজিনাল কন্টেন্ট অপর্ণা পুরোহিতের নামও রয়েছে সেই এফআইআরে।

এফআইআরে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে সিরিজটি নিয়ে জনরোষ প্রত্যক্ষ করার পর সেটি খতিয়ে দেখা হয়। দেখা যায়, প্রথম পর্বের ১৭মিনিটে হিন্দু দেবদেবীকে ‘অসম্মানজনক ভাবে’ তুলে ধরা হয়েছে। ব্যবহার করা হয়েছে ধর্মীয় ভাবাবেগে আঘাত করার মতো ভাষা।

অভিযোগ দায়েরের কিছু পরেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টা শলভমনি ত্রিপাঠি এফআইআরের একটি কপি টুইটারে শেয়ার করে লেখেন, ‘মানুষের ভাবাবেগ নিয়ে খেলা করাকে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশে বরদাস্ত করা হবে না। একটি গুরুতর অভিযোগ দায়ের করা করা হয়েছে তাণ্ডবের গোটা টিমের বিরুদ্ধে। সস্তা ওয়েব সিরিজের আড়ালে ঘৃণা ছড়ানো হচ্ছে। গ্রেফতারির জন্য তৈরি থাকুন।’

Advertisement


এরপরেই আরও একটি টুইটে সিরিজের পরিচালক, প্রযোজক, লেখক এবং অভিনেতা সইফ আলি খানের নাম উল্লেখ করে তাঁর সতর্কবাণী, ‘ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার দাম চোকানোর জন্য প্রস্তুত থাকুন।’ সেই টুইটে উদ্ধব ঠাকরের মহারাষ্ট্র পুলিশকে ট্যাগ করে তিনি লেখেন, ‘ইউপি পুলিশ গাড়ি নিয়ে মুম্বইয়ের জন্য রওনা হয়েছে। আশা করি আপনারা তাঁদের রক্ষা করতে আসবেন না’।

অন্য দিকে, বিজেপি নেতা কপিল মিশ্র ‘তাণ্ডব’কে অবিলম্বে সরিয়ে নেওয়ার দাবি করে অ্যামাজন ইন্ডিয়ার বিরুদ্ধে আইনি নোটিস পাঠিয়েছেন। বিএসপি নেত্রী মায়াবতীও টুইট করে শান্তি, ঐক্য এবং ভ্রাতৃত্ব বজায় রাখার আবেদন জানান।

গত ১৫ জানুয়ারি অ্যামাজনে মুক্তি পেয়েছে 'তাণ্ডব'। মুক্তির পরেই বিতর্কে দানা বাঁধে সিরিজটি ঘিরে। ইতিমধ্যেই অ্যামাজন প্রাইম-এর কাছে জবাব চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।




Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement