Advertisement
০৪ মে ২০২৪
Sameer Wankhede

আরিয়ানকে ছাড়তে ২৫ কোটি চান শাহরুখের কাছে, অভিযুক্ত সমীরকে তলব সিবিআই-এর

বছর দুয়েক আগে মাদককাণ্ডে আরিয়ানকে গ্রেফতার করেছিলেন সমীর। ২২ দিন জেলে থাকার পর আরিয়ানকে জামিনে ছাড়া হয়। বর্তমানে তারই মাসুল দিচ্ছেন বলে জানান চাকরি খোয়ানো আধিকারিক।

CBI Summons Former Anti-Drugs Officer Who Arrested Aryan Khan

বছর দুয়েক আগে মুম্বই উপকূলে ভাসমান একটি প্রমোদতরী থেকে আরিয়ানকে গ্রেফতার করেছিলেন সমীর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ০৯:৪০
Share: Save:

শাহরুখ-পুত্র আরিয়ান খানের মাদক মামলায় চাকরি খোয়ানো প্রাক্তন এনসিবি আধিকারিক সমীর ওয়াংখেড়েকে থানায় ডাকল সিবিআই। জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে বৃহস্পতিবার। সমীরের বিরুদ্ধে ইতিমধ্যেই দুর্নীতির অভিযোগে মামলা রুজু হয়েছে।

সূত্রের খবর, আরিয়ানকে মুক্ত করতে নাকি প্রায় ২৫ কোটি টাকা চেয়ে বসেন সমীর। ভিজিল্যান্স রিপোর্টের উপর ভিত্তি করে তদন্তকারীদের প্রাথমিক তদন্তের পর সমীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দায়ের হয়। সিবিআই সূত্রের খবর, সমীর ব্যক্তিগত সম্পত্তি বৃদ্ধি করতে দুর্নীতির আশ্রয় নিয়েছিলেন বলে প্রমাণ পাওয়া গিয়েছে। তার পরেই আনুষ্ঠানিক ভাবে মামলা দায়ের করে সিবিআই।

তবে, সমীর দিল্লি হাইকোর্টের কাছে সমন বন্ধ করার অনুরোধ করেছিলেন। যার পরে হাইকোর্ট তাঁর অন্তর্বর্তিকালীন সুরক্ষা মঞ্জুর করেছিল। তিনি চাইলে মুম্বই হাইকোর্টেও যেতে পারেন বলে জানিয়েছে দিল্লি হাইকোর্ট।

সিবিআই জানিয়েছে ২২শে মে পর্যন্ত সমীরের বিরুদ্ধে কোনও গ্রেফতারি পরোয়ানা জারি হবে না, যদি সিবিআই-এর থেকে থেকে তিনি লিখিত অনুমোদন নেন।

বছর দুয়েক আগে মুম্বই উপকূলে ভাসমান একটি প্রমোদতরী থেকে আরিয়ানকে গ্রেফতার করেছিলেন সমীর। ২২ দিন জেলে থাকার পর আরিয়ানকে জামিনে ছাড়া হলেও দুর্দিন ঘনিয়ে আসে খান পরিবারে। ২০২২ সালের মে মাসে সাক্ষ্যপ্রমাণের অভাবে এনসিবি আরিয়ানের বিরুদ্ধে সমস্ত অভিযোগ প্রত্যাহার করে নেয়। তবে সিবিআইয়ের অভিযোগ, এই ঘটনায় নাকি খান পরিবারের কাছ থেকে মোটা টাকা ঘুষ দাবি করেন দায়িত্বপ্রাপ্ত আধিকারিক সমীর।

শুধু তা-ই নয়, সম্প্রতি সমীরের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। প্রায় ১৩ ঘণ্টা ধরে চলে এই তল্লাশি অভিযান। ঘটনার সময় বাড়িতে ছিলেন সমীরের স্ত্রী ও পুত্র। তার পরই নিজের প্রতিক্রিয়া জানান সমীর। তিনি বলেন, ‘‘আমি সত্যিকারের দেশভক্ত হওয়ার মাসুল গুনছি। তবে আমি আমৃত্যু লড়ে যাব, আমার সন্তান, বৃদ্ধ বাবা ও শ্বশুর-শাশুড়ি রয়েছেন যাঁদের সর্ব ক্ষণ যুঝতে হচ্ছে এমন পরিস্থিতির সঙ্গে। আমার গোটা পরিবার ভয়ে ভয়ে দিন কাটাচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE