Advertisement
০৬ মে ২০২৪
Sreela Majumdar

‘বিরাট ক্ষতি’, শ্রীলা মজুমদারের মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতার

সমাজমাধ্যমে পোস্ট দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, অত্যন্ত ‘দক্ষ’ অভিনেত্রী ছিলেন শ্রীলা। বাংলা ছবির জগতে বড় ক্ষতি হয়ে গেল।

image of sreela

ক্যানসারের বিরুদ্ধে দীর্ঘ লড়াইয়ের পর প্রয়াত শ্রীলা মজুমদার। শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী। ছবি: আনন্দবাজার আর্কাইভ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ২০:০৪
Share: Save:

অভিনেত্রী শ্রীলা মজুমদারের মৃত্যুতে শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সমাজমাধ্যমে পোস্ট দিয়ে জানালেন, অত্যন্ত ‘দক্ষ’ অভিনেত্রী ছিলেন শ্রীলা। বাংলা ছবির জগতে বিরাট ক্ষতি হয়ে গেল।

সাড়ে তিন বছর ক্যানসারের বিরুদ্ধে লড়াই করেছেন শ্রীলা। শনিবার বিকেলে তাঁর মৃত্যু হয়েছে। এর পরেই এক্স (সাবেক টুইটার)-এ শোকপ্রকাশ করে মমতা লেখেন, ‘‘শনিবার বিকেলে অভিনেত্রী শ্রীলা মজুমদারের মৃত্যুর খবর শুনে শোকাহত। শ্রীলা বিশিষ্ট এবং দক্ষ অভিনেত্রী ছিলেন, যিনি বহু ভারতীয় ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন। বাংলা ছবির জগতের জন্য এটা বড় ক্ষতি। ওঁর নক্ষত্রসুলভ উপস্থিতির অভাব অনুভূত হবে। ওঁর পরিবারকে সমবেদনা জানাই।’’

গত তিন বছর ধরে ডিম্বাশয়ের ক্যানসারে ভুগছিলেন শ্রীলা। চিকিৎসা চলছিল। ১৩ থেকে ২০ জানুয়ারি টাটা মেডিক্যাল ক্যানসার সেন্টারে ভর্তি ছিলেন শ্রীলা। তার পর অভিনেত্রীকে বাড়িতে নিয়ে আসা হয় বলে জানিয়েছেন শ্রীলার স্বামী এসএনএম আব্দি। গত বছর নভেম্বর মাসে শারীরিক অবস্থার অবনতি হয় অভিনেত্রীর। অভিনেত্রীর ছেলে সোহেল আব্দি পড়াশোনার সূত্রে লন্ডনে থাকেন। মায়ের অসুস্থতার খবর শুনে তিনি দেশে ফিরে আসেন। শ্রীলার চিকিৎসকই তাঁকে ফিরে আসার পরামর্শ দিয়েছিলেন। সেই থেকে তিনি দেশেই রয়েছেন। শনিবার কেওড়াতলা শ্মশানেই শেষকৃত্য হবে শ্রীলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sreela Majumdar Death Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE