×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

‘রেস ৩’, ‘হিম্মতওয়ালা’র চেয়েও নীচে ‘কুলি নম্বর ১’! আইএমডিবিতে জায়গা পেল তলানিতে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ ডিসেম্বর ২০২০ ১২:৩০
আইএমডিবিতে বরুণ-সারা অভিনীত ‘কুলি নম্বর ১.৩ রেটিং পেয়েছে।

আইএমডিবিতে বরুণ-সারা অভিনীত ‘কুলি নম্বর ১.৩ রেটিং পেয়েছে।

ছুটছেন। তিনি ছুটছেন। ট্রেনের ছাদের উপর ছুটতে ছুটতে আচমকা ঝাঁপ দিলেন বরুণ ধবন। তারপর? রেললাইনে বসে থাকা বধির শিশুকে ট্রেন আসার ঠিক কয়েক সেকেন্ড আগেই বাঁচিয়ে নিলেন নায়কসুলভ ভঙ্গিতে।

ডেভিড ধবনের ‘কুলি নম্বর ১’-এর এই দৃশ্য নিয়ে দর্শকদের হাসির রোল উঠেছে! ছবি মুক্তি পাওয়ার কিছুক্ষণের মধ্যেই ট্রোল, মিমের বন্যা সোশ্যাল মিডিয়ায়। সব মিলিয়ে যা বোঝা গেল, ১৯৯৫ সালের ক্লাসিক কমেডির রিমেক হজম করতে কষ্ট হচ্ছে সিংহভাগ সিনেমাপ্রেমীর। না না, নিছক আন্দাজে ঢিল ছোড়া নয়! আইএমডিবির রেটিং বলছে এই কথা।

আইএমডিবিতে বরুণ-সারা অভিনীত ‘কুলি নম্বর ১.৩ রেটিং পেয়েছে। হিসাব বলছে ‘রেস ৩’ এবং ‘হিম্মতওয়ালা’র চেয়েও নীচে রয়েছে এই ছবি। আইএমডিবিতে এই দুই ছবির রেটিং যথাক্রমে ১.৯ এবং ১.৭। ‘কুলি নম্বর ১’-এর মতোই এই ছবি দু’টিকেও রীতিমতো হাসির খোরাক হয়ে উঠেছিল বলিউডপ্রেমীদের কাছে। ‘রেস ৩’-এর সেই বিখ্যাত, ‘আওয়ার বিজনেস ইজ আওয়ার বিজনেস…’ নেটা পাড়ায় পছন্দের মিমি মেটিরিয়াল!

আরও পড়ুন: সার্জারিতে মুখবদল থেকে স্বল্পবাসে চর্চায়, ছবির চেয়ে বিতর্ক বেশি আদিত্যর প্রাক্তন প্রেমিকার

প্রায় ২৩ হাজার দর্শকের দেওয়া রেটিং-এর উপর ভিত্তি করে আইএমডিবির প্রায় তলানিতে এসে ঠেকেছে ‘কুলি নম্বর ১’। তবে ছবিটির স্ট্রিমিং প্ল্যাটফর্ম অ্যামাজন জানিয়েছে, ২০২০ সালের সবচেয়ে বড় ওপেনিং পেয়েছে দর্শকদের ডেভিড ধবনের এই রিমেক। যদিও এই ছবির চেয়েও নীচে রয়েছে মহেশ ভট্ট পরিচালিত ‘সড়ক ২’। ট্রেলারে রেকর্ড ডিসলাইকের সঙ্গেই আইএমডিবি রেটিং পেয়েছে ১।

ছবির ‘পাবলিক রিয়্যাকশন’ নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি সারা বা বরুণ। যদিও ছবি মুক্তির আগে সারা জানিয়েছিলেন ডেভিড ধবনের আরও এক সুপারহিট ছবি ‘বিবি নম্বর ১’-এর রিমেকে অভিনয় করতে চান তিনি। তবে ‘লভ আজ কাল’ এবং ‘কুলি নম্বর ১’-এর অভিজ্ঞতার পর কি আর সেই পথে হাঁটবেন সারা? সময়ই উত্তর দেবে।

Advertisement
Advertisement