Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

টুইটার ইনস্টায় ছবি ডিলিট করে নতুন কী ঘোষণা করলেন দীপিকা পাডুকোন?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ জানুয়ারি ২০২১ ১২:৩৯
রহস্যময়ী। দীপিকা পাডুকোন।

রহস্যময়ী। দীপিকা পাডুকোন।

মনের কথা ডায়েরিতে প্রকাশ করবেন দীপিকা পাডুকোন। তবে কাগজে কলমে নয়। এই ডায়েরি পড়া নয়, শোনা যাবে। বছর শেষে নিজের সোশ্যাল মিডিয়ায় সব পোস্ট ডিলিট করে চমক দিয়েছিলেন দীপিকা। খানিক বাদে জানা গেল এই চমক আসলে নিজের মনের কথা বলারই বড় সড় অবতারণা ছিল।

২০২১ সালের ফাঁকা পাতা নতুন করে ভরানোর চেষ্টাতে দীপিকা আনতে চলেছেন অডিও ডায়েরি। তাতে তাঁর দিন যাপনের নানা চিন্তাভাবনার সঙ্গে থাকবে নিত্যদিনের নানা অভিজ্ঞতার কথা। ভক্তদের মনযোগ পেতে এ ভাবেই তাঁদের মনের সঙ্গে যোগসূত্র স্থাপন করবেন তিনি। আর তারই মাধ্যম হবে এই অডিও ডায়েরি।

কিন্তু, এই অডিও ডায়েরি প্রকাশ করার আগে ঠিক কী করেছিলেন দীপিকা পাডুকোন? কেন আলোচনা শুরু হয়েছিল তাঁর সমাজমাধ্যমের পাতা নিয়ে? আসলে বছরের শুরুতেই তিনি মুছে দিয়েছিলেন নিজের সমাজ মাধ্যমের ছবি, পোস্ট সব কিছু। এতে এমন চমকে দিয়েছিলেন সবাইকে যে কেউই আর হালে পানি পাচ্ছিলেন না। যে ইনস্টাগ্রাম, টুইটারে দীপিকা সবসময় সক্রিয়, সেখানে দীপিকার প্রোফাইলে হঠাৎ করেই হয়ে যায় বেবাক ফাঁকা। স্বাভাবিকভাবেই চমকে গিয়েছিলেন অনুরাগীরা।

Advertisement



পোস্ট ও ছবি মুছে দেওয়ার পর এ রকমই চেহারা ছিল দীপিকার ইন্সটাগ্রাম পেজের

একটাই প্রশ্ন ঘোরাফেরা করছিল, ঠিক কী করতে চলেছেন দীপিকা!

২০১৮ সালের শেষে রণবীরের সঙ্গে গাঁটছড়া বাঁধার পর ২০২০ নানা বিতর্কের মধ্যে দিয়ে কেটেছে দীপিকার। সুশান্ত সিংহ রাজপুতের সঙ্গে জড়িত বলিউডের মাদক যোগ মামলা যার মধ্যে অন্যতম। এর উপর করোনা পরিস্থিতির মানসিক চাপ তো রয়েছেই। তা ছাড়া গোটা বছরে দীপিকার ছবিও মুক্তি পেয়েছে মাত্র একটা। শুধু ‘ছপাক’। যার বক্স অফিস কালেকশন তেমন কিছু না। কোনও মতে পার করেছে ফিল্মের মোট বাজেট।

প্রশ্ন উঠেছিল তাহলে কি পুরনো বছরটা দীপিকা মুছে ফেলতে চান? কোনও স্মৃতি রাখতে চান না? নতুন করে শুরু করতে চান ২০২১? নাকি ২০২১ এ এক্কেবারে নতুন কিছু ঘটতে চলেছে তাঁর জীবনে!

আসলে ২০২১-এর শুরুতে ঠিক যখন দীপবীর জুটির কাছে রোম্যান্টিক কিছু মুহূর্তের আশা করে বসেছিলেন তাঁরা, ঠিক তখনই সমাজ মাধ্যম থেকে সব ছবি ডিলিট করে দিয়ে ছিলেন দীপিকা! তাতেই অবাক হয়ে যান ভক্তরা।

আরও পড়ুন : নায়কদের প্রেমে প্রতারিত, টপলেস শ্যুট, সুপারহিট শুরুর পরেও বিস্মৃত ‘লাল দুপট্টেওয়ালি’

শেষে সব জল্পনার অবসান হল শুক্রবার দুপুরে। ঠিক ১২টা ৩৬ মিনিটে সমাজমাধ্যমের ফাঁকা পাতায় প্রথম পোস্ট করলেন দীপিকা পাডুকোন। আর সেই পোস্ট হল ৩২ সেকেন্ডের একটি অডিও ক্লিপ। তার সঙ্গে গ্রাফিকাল ইলাস্ট্রেশন।

অডিও ক্লিপে দীপিকা বলছেন, ‘আমার অডিও ডায়েরিতে তোামাদের সবাইকে স্বাগত। এই ডায়েরি হল একান্তভাবেই আমার ভাবনার বহিঃপ্রকাশ। আমার মনে হয়, তোমরা আমার সঙ্গে একমত হবে যে ২০২০ সালটা ছিল একটা অনিশ্চয়তার বছর। তবে আমার কাছে বছরটা ছিল কৃতজ্ঞতার আর থেমে না গিয়ে তাল মিলিয়ে যে কোনও পরিস্থিতিতে হাজির থাকারও। ২০২১ সালে আমার নিজের জন্য আর আমার কাছের মানুষজনের জন্য সবচেয়ে বড় ইচ্ছে একটাই—সুস্থ শরীর আর শান্ত মন’।

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে ৩২ সেকেন্ডের অডিও ডায়েরি শেষ করেছেন দীপিকা।


A post shared by Deepika Padukone (@deepikapadukone)

A post shared by Deepika Padukone (@deepikapadukone)

দেখনদারীর জমানায় তাঁর মনের কথা শোানানোর এই উদ্যোগ নিঃসন্দেহে অভিনব। তবে সেই চেষ্টা ভক্তদের মন কতটা ছোঁবে সেটাই দেখার।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই রাজস্থানে বছর শেষের ছুটি কাটাতে গিয়েছিলেন দীপিকা আর রণবীর। যান রাজস্থানের অভয়ারণ্য রণথম্ভোরেও।আশা ছিল, বছর শেষের রাতে সেই সফর থেকেই সমাজমাধ্যমে আসবে কোনও ছবি। কিন্তু, তা তো হয়ইনি, উল্টে সমাজমাধ্যমের পাতায় যত ছবি ছিল সবই মুছে দিয়েছিলেন দীপিকা।

প্রথমে অনুরাগীরা ভেবেছিলেন অ্যাকাউন্ট হ্যাক হয়েছে অভিনেত্রীর। কারণ গত কয়েকদিনে বলিউডের অনেক তারকারই অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। যার মধ্যে ছিল দীপিকার ছপাক কো-স্টার বিক্রান্ত মাসির টুইটার অ্যাকাউন্টও। তাই সবাই ভেবেছিলেন এক্ষেত্রেও ব্যাপারটা তেমনই। কিন্তু, পরে জানা গেল তা নয়। সব ছবি নিজেই ডিলিট করেছেন দীপিকা।

আরও পড়ুন : মায়েরা জঙ্গল সাফারিতে, একা হোটেলবন্দি কেন আলিয়া!

আরও পড়ুন

Advertisement