সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুজোয় দেবের ‘মিষ্টি’ ছবি

নতুন পরিচালকের ছবিতে দেব-রুক্মিণী। পুজোর ময়দানে আসছেন রোম্যান্টিক কমেডি নিয়ে

Dev and Rukmini
দেব-রুক্মিণী

এ বার পুজোয় ফের চমক নিয়ে আসছেন দেব। প্রযোজক হিসেবে তো বটেই, অভিনয়ের জায়গাতেও নিজেকে তিনি ভাঙছেন ক্রমাগত। ২০২০-র পুজোয় দর্শকের কাছে নতুন অবতারে হাজির হচ্ছেন অভিনেতা। ছবির নাম ‘কিশমিশ’, যেখানে তিনটি ভিন্ন ভূমিকায় দেখা যাবে দেবকে। ছকভাঙা এই রোম্যান্টিক কমেডিতে দেবের বিপরীতে দেখা যাবে রুক্মিণীকে। ছকভাঙা, কারণ এই ছবির একটা বড় অংশ জুড়ে থাকছে টু-ডি অ্যানিমেশন, যে ধরনের কাজ বাংলা ছবিতে বড় একটা দেখা যায় না। 

‘কিশমিশ’ ছবির মাধ্যমে পরিচালনায় ডেবিউ করছেন রাহুল মুখোপাধ্যায়, যিনি এর আগে রাজকুমার রাওকে নিয়ে ‘আমি সায়রাবানু’ তৈরি করেছিলেন, যে ছবি মুক্তির আলো দেখেনি। ‘কিশমিশ’-এ দেব-রুক্মিণী ছাড়াও রয়েছেন খরাজ মুখোপাধ্যায়, কমলেশ্বর মুখোপাধ্যায়, অঞ্জনা বসু।

ছবির ভাবনাটি অনেক দিন আগে থেকেই স্কেচ করে রেখেছিলেন রাহুল। এবং প্রথম থেকেই তাঁর মাথায় ছিল দেব-রুক্মিণীর জুটি। এ প্রসঙ্গে নায়িকা বললেন, ‘‘২০১৫ সালে রাহুল আমার সঙ্গে যোগাযোগ করে এই গল্পটা শুনিয়েছিল। তখন আমি মুম্বইয়ে। অভিনয়ে আসব, তখনও ঠিক করিনি। তাই ওকে ‘না’ করে দিয়েছিলাম। এত বছর পরে ফাইনালি ছবিটা হচ্ছে। আমিও রম-কমের মতো জ়ঁর এক্সপ্লোর করতে চাই এ বার।’’ ছবিতে আশির দশক, ২০০০ সাল এবং সমসময়— এই তিনটি আলাদা টাইমফ্রেমে ধরা হবে দেবের চরিত্রটিকে। তিনটিই আলাদা চরিত্র। যার মধ্যে দু’টি গল্পে তাঁর সঙ্গে থাকবেন রুক্মিণী। ‘‘একটি চরিত্রের রাজনৈতিক প্রেক্ষাপট রয়েছে, একজন ফ্যামিলি ম্যান আর একটি চরিত্র এখনকার এক যুবক, পেশায় কার্টুনিস্ট। খুব অন্য রকম একটা প্রেমের গল্প। আজকের জেনারেশন প্রেমকে কী ভাবে দেখে, তাদের বাবা-মায়েরাই বা কী ভাবেন... এখনকার সময়ের পরিপ্রেক্ষিতে খুব রিলেটেবল একটা কাহিনি’’, বললেন দেব। 

পরিচালক জানালেন, ‘ভালবাসি’ বলার পরিবর্তে একটা ইমোজি দিয়েই কাজ চলে যায় যে ভার্চুয়াল দুনিয়ায়, সেই পৃথিবীতে সত্যিকারের ভালাবাসার গল্প বলবে ‘কিশমিশ’। ‘‘বাইরে থেকে দেখতে ভাল না হলেও কিশমিশ খেতে যেমন ভাল, সেই কনসেপ্টেই আমাদের এই ছবিটি। শেষে গিয়ে একটা বড়সড় চমক রয়েছে,’’ টুইস্ট ফাঁস করতে অনিচ্ছুক পরিচালক।

পুজোয় ছবি রিলিজ় মানেই তো প্রতিযোগিতা। এ বার তো এসভিএফ-এর ব্যানারে ছবিও করছেন দেব। পুজোর বক্স অফিস তাদের সম্পর্কে কতটা প্রভাব ফেলবে? ‘‘কোন বছর পুজোয় আমার ছবি আসে না বলুন তো? এসভিএফও হয়তো কাকাবাবু নিয়ে আসবে। তবে এ বার মনে হয়, অন্যান্য বারের তুলনায় রেষারেষিটা কম হবে,’’ বললেন দেব। তিনি আপাতত ব্যস্ত ‘গোলন্দাজ’-এর শুটিংয়ে। রুক্মিণী করছেন ‘সুইৎজ়ারল্যান্ড’। আগামী মে মাসে ‘কিশমিশ’-এর শুটিং শুরু করবেন দু’জনে। কলকাতা, উত্তরবঙ্গ এবং বিদেশে চলবে শুটিং।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন