Advertisement
১৩ জুন ২০২৪
music

২০২১-এর পুজোয় ব্যতিক্রমী ঘটনা, দীপশ্রীর গানের বই ও মিউজিক ভিডিয়ো-মুক্তি এক সঙ্গে

উদ্বোধন করেন সৈকত মিত্র, শিল্পী সংসদের সভাপতি সাধন বাগচী, পাপিয়া অধিকারী।

দীপশ্রী সিংহের গানের বই ও মিউজিক ভিডিয়ো।

দীপশ্রী সিংহের গানের বই ও মিউজিক ভিডিয়ো।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ১৯:৩৪
Share: Save:

পুজোর আবহে সাধারণত গান, চলচ্চিত্র মুক্তি পায়। এ বারের পুজোয় ব্যতিক্রমী ঘটনা, এক সঙ্গে মুক্তি পেল দীপশ্রী সিংহের গানের বই ও মিউজিক ভিডিয়ো। দু’টির নাম যথাক্রমে 'গানের ভুবন' ও 'সুরের ইন্দ্রধনু'। উদ্বোধন করেন কণ্ঠশিল্পী সৈকত মিত্র, শিল্পী সংসদের সভাপতি সাধন বাগচী, অভিনেতা-রাজনীতিবিদ পাপিয়া অধিকারী। এ ছাড়াও উপস্থিত ছিলেন, দীপঙ্কর আচার্য, অনুপ মুখোপাধ্যায়, ঘনশ্যাম চৌধুরী, পঙ্কজকুমার বসাক। সম্প্রতি কলেজ স্ট্রিট কফি হাউসের রেনেসাঁ মঞ্চে অনুষ্ঠানিক ভাবে প্রকাশিত হয় বই ও অ্যালবাম। সৌজন্যে যথাক্রমে নিউ ভারত সাহিত্য কুটির ও গাথানি মিউজিক।

বাংলা গানের বিভিন্ন ধারার কথাই সংকলিত 'গানের ভুবন' বইটিতে। আধুনিক থেকে লোকগীতি, ভজন থেকে রাগাশ্রয়ী--- বইতে গানের প্রায় সব ধারাই দীপশ্রী ছুঁয়ে গিয়েছেন। বাড়তি আকর্ষণ ২০১টি গানের সংকলন। লেখিকার পাশাপাশি দীপশ্রী ভাল গায়িকাও। তারই ছাপ তাঁর মিউজিক ভিডিয়োয়।

এই অ্যালবামে তাঁর একক গান ছাড়াও দ্বৈত কণ্ঠের বেশ কয়েকটি গান রয়েছে। গেয়েছেন আরতি মুখোপাধ্যায়, অনুপ জলোটা, সৈকত মিত্র ও রূপঙ্কর বাগচী। কথা ও সুরে তাপস রায়। গাথানি মিউজিক তাই শ্রোতাদের কাছে অ্যালবামটির গ্রহণযোগ্যতা নিয়ে যথেষ্ট আশাবাদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

music Video Durga Puja 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE