Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Esha Deol

‘ওমকারা’-র প্রস্তাব ফিরিয়েছিলেন, ফাঁস করলেন এষা, ‘শুনলে লোকে জুতোপেটা করবে’

বাবা-মা দু’জনেই তারকা। তবে মেয়ে এষার বড় নাইকা হওয়া হয়নি। কেরিয়ারের শুরুতেই কোন কোন ছবির প্রস্তাব ফেরান এষা?

Esha deol reveals that she rejected Bipasha Basu’s role in Omkara, also rejected Golmal movie offer

(বাঁ দিকে) এষা দেওলে, বিপাশা বসু (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৩
Share: Save:

আফসোস যাচ্ছে না এষা দেওলের। হেমামালিনী-কন্যা নিজেই জানিয়েছেন আক্ষেপের কারণ। ‘ওমকারা’, ‘গোলমাল’ ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এষা। সেই কারণেই এখন তিনি হাত কামড়াচ্ছেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এষা জানান, বিশাল ভরদ্বাজের ‘ওমকারা’ এবং রোহিত শেট্টির ‘গোলমাল’ ছবির অফার ফিরিয়েছিলেন তিনি। অভিনেত্রী বলেন ‘‘এখন আফসোস হয় গোলমালের সুযোগ হাতছাড়া করেছি বলে। আসলে আমি যে সব ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছি, এখন লোকে শুনলে আমাকে জুতোপেটা করবে।’’ ওমকারা ছবিতে বিপাশার বিড়ি জ্বালাইলে গানটি প্রায় বৈগ্রহিক। এখনও সমান জনপ্রিয়তা রয়েছে ওই গানের। অন্য দিকে গোলমাল ছবিতে করিনা কপূরের চরিত্রটি করার প্রস্তাব পান এষা। কিন্তু নাকচ করে দেন। তবে বিপাশা এবং করিনা দু’জনেই যে খুব ভাল কাজ করেছেন দু’টি চরিত্রে, তা অকপটে স্বীকার করে নেন এষা।

২০০২ সালে নায়িকা হিসাবে ‘কোই মেরে দিল সে পুছে’ ছবির হাত ধরে বি-টাউনে পা রেখেছিলেন এযা। তাঁকে সাফল্য এনে দেয় ‘ধুম মচালে’ গানটি। তার পর বেশ কিছু ছবি আসে এষার ঝুলিতে। সেগুলো অবশ্য সফল হয়নি। মাত্র ছ’বছরের মধ্যেই কেরিয়ার গুটিয়ে যায় তাঁর। মায়ের মতো সাফল্য পাননি মেয়ে। ২০১২ সালে হিরের ব্যবসায়ীকে বিয়ে করে সংসারী হন এষা। মাঝে একটা লম্বা বিরতি, ফের অল্প অল্প কাজ শুরু করেছেন। শেষ তাঁকে দেখা গিয়েছিল রাম কমল মুখোপাধ্যায়ের ‘দুয়া’ ছবিতে। ৬৯তম জাতীয় পুরস্কারের মঞ্চে সমাদৃত হয়েছে নায়িকার এই স্বল্প দৈর্ঘ্যের ছবি।

বিয়ের পর দুই মেয়ে রাধ্যা এবং মিরায়াকে বড় করার জন্য অভিনয় থেকে বিরতি নিয়েছিলেন তিনি। এ বার ফের ক্যামেরার সামনে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন এষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Esha Deol Bollywood Bipasha Basu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE