Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

তিন মাসের রিপোর্ট কার্ড

বছরের প্রথম তিনটে মাস গড়িয়ে গিয়েছে। গুচ্ছ-গুচ্ছ ছবি মুক্তি পেয়েছে বলিউড, টলিউডে। দেখে নেওয়া যাক কোন ছবি দর্শকের মন জয় করল। আর কোনটাকে দর্শক

০৬ এপ্রিল ২০১৭ ০১:০৮
রইস

রইস

বছরের প্রথম তিনটে মাস গড়িয়ে গিয়েছে। গুচ্ছ-গুচ্ছ ছবি মুক্তি পেয়েছে বলিউড, টলিউডে। দেখে নেওয়া যাক কোন ছবি দর্শকের মন জয় করল। আর কোনটাকে দর্শক বাতিলের খাতায় ফেললেন।

রইস যখন কাবিল

Advertisement

বছরের প্রথম লড়াইটা ছিল শাহরুখ খানের ‘রইস’-এর সঙ্গে হৃতিক রোশনের ‘কাবিল’ ছবির। দু’পক্ষ নিজেদের মতো শিবির সাজিয়েছিলেন। কিন্তু দর্শকের রায় গিয়েছিল শাহরুখের ছবির পক্ষেই। ব্যবসায়িক দিক থেকে ‘রইস’ অনেক বেশি টাকা রোজগার করেছে ‘কাবিল’-এর চেয়ে। এই বছরের এখনও পর্যন্ত বিগেস্ট হিট বলতে ‘রইস’। শাহরুখের কেরিয়ারের ক্ষেত্রেও ছবিটি গুরুত্বপূর্ণ। ‘দিলওয়ালে’, ‘ফ্যান’ কোনওটাই বক্স অফিসে সাফল্যের মুখ দেখেনি। ‘রইস’ তাঁকে স্বস্তি দিয়েছে।

দ্বিতীয়-তৃতীয়তে

এখনও পর্যন্ত বদ্রীর দুলহনিয়াকে সকলেরই ভাল লেগেছে। আলিয়া-বরুণের এই রম-কম বছরের দ্বিতীয় ব়ড় হিট। ‘বদ্রীনাথ কী দুলহনিয়া’র আশেপাশে কোনও বড় ছবি মুক্তি পায়নি। সেই লাভটা পুরোদমে উঠিয়েছে ছবি। বক্স অফিসে ভাল ফল করেছে অক্ষয়কুমারের ‘জলিএলএলবি টু’ও। এই কোর্টরুম ড্রামা একশো কোটি টাকারও বেশি ব্যবসা করেছে। ‘ফিল্লৌরী’ আর ‘নাম শাবানা’ ধীরে-ধীরে স্কোর করছে বক্স অফিসে।

জমল না

মণিরত্নমের ‘ও কাদাল কানমানি’ নিয়ে শাদ আলি হিন্দিতে ‘ওকে জানু’ করলেন। তামিল ছবিটি যতটা ভাল ‘ওকে জানু’ ততটাই খারাপ। দর্শকও স্রেফ নাকচ করে দিয়েছেন শ্রদ্ধা কপূর আর আদিত্য রায় কপূর অভিনীত ছবিটিকে। বিশাল ভরদ্বাজের ‘রঙ্গুন’ও প্রত্যাশা পূরণে ব্যর্থ। ছবিটি বছরের অন্যতম ফ্লপ।



বিবাহ ডায়েরিজ

একটা মোটে হিট

বাংলা ইন্ডাস্ট্রির অবস্থা আরও করুণ। বছরের একমাত্র হিট মৈনাক ভৌমিকের ‘বিবাহ ডায়েরিজ’। বক্স অফিসে ৭৫ দিন পার করে ফেলেছে এটি। প্রথম দিকে দর্শকের খুব একটা সাড়া পায়নি ঋত্বিক চক্রবর্তী, সোহিনী সরকারের এই ছবি। তবে সময় যত গড়িয়েছে, দর্শকের ভি়ড় ততই বেড়েছে হলে। মৈনাক বলছেন, ‘‘একেবারে ওয়ার্ড অব মাউথ পাবলিসিটি হয়েছে আমার ছবির।’’ ‘অসমাপ্ত’ কিংবা ‘মন্দবাসার গল্প’ বক্স অফিসে কোনও চমৎকার দেখাতে পারেনি। বছরের প্রথম অর্ধে বড়
কোনও বাংলা ছবি রিলিজ করেনি। পয়লা বৈশাখ থেকেই বরং বাংলা ছবির আসল বছর শুরু হচ্ছে। ‘বিসর্জন’, ‘দুর্গা সহায়’, ‘পোস্ত’ পরপর বড় ছবি আসছে। দেখা যাক দ্বিতীয়ার্ধের খেলা কেমন জমে।

আরও পড়ুন

Advertisement